অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শুক্রবার চট্টগ্রামে বিএনপির জনসমাবেশ সফল করুন: শামীম

0
.

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, বিএনপি ১০ দফা দাবীতে শান্তিপূর্ণ আন্দোলন কর্মসূচি পালন করে আসছে। এসব কর্মসূচিতে সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। আর আওয়ামীলীগের কর্মসূচি দেখে দেশের মানুষ হাসে। কারণ আওয়ামী লীগ জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে রাজনৈতিকভাবে সম্পূর্ণ পরাজিত হয়েছে। তারা এখন পুলিশ ও আদালতের আশ্রয় নিচ্ছে। গণবিচ্ছিন্ন এই সরকার এখন নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। বিশেষ করে সরকার পতনের সময়কাল যত এগিয়ে আসছে শহীদ জিয়াউর রহমান ও বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্রের মাত্রা আরো বাড়িয়ে দিয়েছে। আমরা দ্বার্থহীন ভাষায় জানিয়ে দিতে চাই, বাংলাদেশের গণতন্ত্রপ্রিয় মানুষদের সাথে নিয়ে বিএনপির নেতৃত্বে ফ্যাসিস্ট সরকারের পতন ঘটিয়ে একটি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার মাধ্যমে সকল ধরনের ষড়যন্ত্রের জাল নস্যাত করে দেওয়া হবে।

তিনি আজ সোমবার (১৫ মে) বিকালে দোস্ত বিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে আগামী ১৯ মে শুক্রবার কেন্দ্রীয় বিএনপি ঘোষিত চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে বিশাল জনসমাবেশ সফল করার লক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির প্রস্ততি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী শুক্রবার বিএনপির জনসমাবেশ সফল করার আহবান জানান।

তিনি বলেন, বর্তমান অবৈধ সরকারের ভুলনীতির ফলে দেশের অর্থনীতিতে এবং জনজীবনে তীব্র সংকট চলছে। গত দুই তিন ধরে চট্টগ্রামের মানুষ রান্নার গ্যাসের জন্য হাহাকার করছে। গ্যাসের অভাবে সাধারণ মানুষ না খেয়ে থাকছে। চাল, ডাল, তেল, চিনিসহ সব দ্রব্য মূল্যের চরম ঊর্ধ্বগতিতে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। জনগণের জীবনযাত্রার ব্যয় লাগামহীনভাবে বৃদ্ধি পেয়েছে। মানুষ কাজ হারিয়ে বেকার হচ্ছে। কিন্তু ব্যর্থ সরকার এসব বিষয়ে সম্পুর্ন নির্বিকার। তাই এই সরকারের পতন আন্দোলনে সবাইকে রাজপথে নেমে আসতে হবে।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, জনগণ এই সরকারকে বিদায় করতে রাজপথে নেমে এসেছে। আগামী শুক্রবার চট্টগ্রামে বিএনপির বিক্ষোভ সমাবেশ হবে লোকে লোকারণ্য। এই কর্মসূচীতে শহীদ জিয়া, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি সহকারে ব্যানার, ফেস্টুন ও প্লেকার্ড নিয়ে নেতাকর্মীরা যোগ দিবেন। তিনি এই কর্মসূচী সফল করতে প্রতিটি উপজেলা, পৌরসভা ও ইউনিয়নে প্রস্তুতি নেওয়ার আহবান জানান।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে ও এড. শওকত উছমানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল গাফ্ফার চৌধুরী, এম মঞ্জুর উদ্দিন চৌধুরী, এস এম মামুন মিয়া, নাজমুল মোস্তফা আমিন, জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, আবু মো. নিপার, অ্যাড. ফৌজুল আমিন চৌধুরী, খোরশেদ আলম, মফজল আহমদ চৌধুরী, নূরুল ইসলাম সওদাগর, ভিপি মোজাম্মেল, মেজবা উদ্দিন চৌধুরী জাহেদ, আমিনুর রহমান চৌধুরী, মো. ইসহাক চৌধুরী, হামিদুল হক মান্নান চেয়ারম্যান, অধ্যাপক এহসানুল মাওলা, নূরুল কবির, জসিম উদ্দিন, জেলা যুবদলের সভাপতি মো. শাহজাহান, বিএনপি নেতা শাখাওয়াত জামান দুলাল, আবুল কালাম আবু চেয়ারম্যান, মিশকাতুল ইসলাম চৌধুরী পাপ্পা, হাসান চেয়ারম্যান, বাঁশখালী উপজেলা বিএনপির আহবায়ক মাষ্টার লোকমান আহমেদ, সদস্য সচিব রেজাউল হক চৌধুরী, কর্ণফুলী উপজেলা বিএনপির সদস্য সচিব উছমান গনি, বোয়ালখালী পৌর বিএনপির আহবায়ক শহিদুল্লাহ চৌধুরী, ছন্দনাইশ পৌর বিএনপির আহবায়ক মাহমুদুল হক মাহমুদ, পটিয়া পৌর বিএনপির সদস্য সচিব গাজী আবু তাহের, জেলা মহিলাদলের সভাপতি জান্নাতুন নাঈম রিকু, শ্রমিকদলের সাধারণ সম্পাদক ডা. মহসিন খান তরুণ, কৃষক দলের আহবায়ক মহসিন চৌধুরী রানা, স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি শফিকুল ইসলাম রাহী, স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মন্জুর আলম তালুকদার, ওলামা দলের আহবায়ক মাওলানা মো. ফোরকান, সদস্য সচিব মাওলানা জাবের হোসেন, যুবদলের সি. যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক প্রমুখ।

-প্রেস রিলিজ