অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মহিলা দলের বির্তকিত কমিটি বাতিলের দাবীতে নাসিমন ভবনে ঝাড়ু মিছিল

0
.

সদ্য ঘোষিত চট্টগ্রাম মহানগর জাতীয়তাবাদী মহিলা দলের কমিটিকে বির্তকিত ও পকেট কমিটি আখ্যায়িত করে তা বাতিল করে ত্যাগী নেতাদের মূল্যায়নের মাধ্যমে সর্বজন গ্রহণযোগ্য কমিটির দাবীতে ঝাড়ু মিছিল করেছে মহিলা দলের নেতাকর্মীরা।

আজ বুধবার (৩ মে) বিকা‌লে নগরীর নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে এ মিছিল অনুষ্ঠিত হয়।

এর আগে সংক্ষিপ্ত সমাবেশে ম‌হিলা দ‌লের কেন্দ্রীয়‌ যুগ্ম সম্পাদক ফা‌তেমা বাদশা ব‌লে‌ছেন, গণতা‌ন্ত্রিক আ‌ন্দোল‌নে মামলা, হামলার শিকার, কারানির্যা‌তিত ও রাজপ‌থের ত্যাগী ‌নেতাকর্মী‌দের পদব‌ঞ্চিত ক‌রে এবং জ্যেষ্ঠতা লঙ্ঘন ক‌রে চট্টগ্রাম মহানগর ম‌হিলা দ‌লের ঘো‌ষিত এক‌চোখা, প‌কেট ক‌মি‌টি আমরা ঘৃণাভ‌রে প্রত্যাখ্যান করেছি। চট্টগ্রাম মহানগরীর ম‌হিলা দ‌লের ত্যাগী তৃণমূ‌লের নেতৃবৃন্দ ঘো‌ষিত প‌কেট ক‌মি‌টি মা‌নে না। ঘো‌ষিত ক‌মি‌টির সভাপ‌তি ম‌নোয়ারা বেগম ম‌নি ও সাধারন সম্পাদক জেলী চৌধুরী পূ‌র্বেও দুইবার ম‌হিলা দ‌লের সভাপ‌তি ও সাধারন সম্পাদকের দা‌য়িত্ব পালন ক‌রে‌ছে। দীর্ঘ ১০ বছর দা‌য়ি‌ত্বে থে‌কে ১৫ টি থানা ও ৪৩‌টি ওয়ার্ডে ‌কোন ক‌মি‌টি কর‌তে পা‌রে‌নি। দল‌কে তৃণমূল থে‌কে সংগ‌ঠিত কর‌তে কোন কোন প্রকার কর্মীসমা‌বেশ ক‌রে‌ছে ব‌লে আমা‌দের জানা নাই। তারা সাংগঠ‌নিক ভা‌বে সম্পুন্ন ব‌্যর্থতার প‌রিচয় দি‌য়ে‌ছে। এই ব্যার্থ অথর্ব‌দে‌র দি‌য়ে পুনরায় ক‌মি‌টি ঘোষনা দেয়াতে তৃণমূ‌লের নেতৃবৃ‌ন্দের হৃদ‌য়ে রক্তক্ষরন সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। তাছাড়া ম‌নোয়ারা বেগম ম‌নি ও জেলী চৌধুরীর বিরু‌দ্ধে কর্মী‌দের দিয়ে নানা অসামা‌জিক কর্মকা‌ন্ডের অ‌ভি‌যোগ র‌য়ে‌ছে।

.

ঘো‌ষিত ম‌হিলা দ‌লের ক‌মিটি এক‌টি পঙ্গু ও লুলা ক‌মি‌টি আখ্যা দিয়ে ফ‌তেমা বাদশা ব‌লেন, ক‌মি‌টি গঠ‌নে বিএন‌পির ভারপ্রাপ্ত চেয়াম্যান তা‌রেক রহমা‌নের দিকনি‌র্দেশনা সম্পূর্ণ উপেক্ষা করা হ‌য়ে‌ছে। তা‌রেক রহমা‌নের নির্দেশনা অনুযা‌য়ি ঘো‌ষিত ক‌মি‌টি‌তে ত‌্যাগী নেতাকর্মী‌রা স্থান পায়‌নি।

চট্টগ্রাম মহানগর ম‌হিলা দ‌লের সা‌বেক সহ-সভাপ‌তি সা‌বেক কাউ‌ন্সিলর জেসমিনা খানমের সভাপ‌তিত্বে অননুষ্ঠিত ঝাড়ু মিছিল পূর্বে বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর ম‌হিলা দ‌লের সা‌বেক যুগ্ম সম্পাদক আঁ‌খি সুলতানা, সা‌বেক প্রচার সম্পাদক দেওয়ান মাহমুদা লিটার, মহিলা দল নেত্রী সায়মা হক, জিনাত রাজ্জাক, মর্জিনা খসরু। পরে শতাধিক নেতাকর্মী অবৈধ সদ্যঘোষিত চট্টগ্রাম মহানগর মহিলাদল এর কমিটি বাতিলের দাবীতে নূর আহমদ সড়কে ঝাড়ু মিছিল বের করে।