অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চুয়েটে অনুষ্ঠিত হলো বিজ্ঞান অলিম্পিয়াড

0
.

নতুন প্রজন্মকে বিজ্ঞানমনস্ক ও বিজ্ঞানচর্চায় উদ্বুদ্ধ করার লক্ষ্যে সম্প্রতি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) এ অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী ‘বিজ্ঞান অলিম্পিয়াড-২০১৭’।

চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ের এই অলিম্পিয়াডে এ অঞ্চলের ২৫টি স্কুল-কলেজ এর  ১৮১ জন প্রতিযোগী অংশ নেন। এখান থেকে নির্বাচিত ২০ জন জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নেবেন।

.

এ উপলক্ষে আজ ১৩ জানুয়ারি শুক্রবার আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, দৈনন্দিন জীবনে বিজ্ঞানের প্রয়োজনীয়তা আমাদের সবারই জানা আছে। বিজ্ঞান একটি উন্মুক্ত জ্ঞান। বিজ্ঞান শিক্ষার প্রতি একটু আলাদাভাবে মনোযোগি হলে হয়ত বিজ্ঞান শিক্ষাকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব। বিজ্ঞান শিক্ষার প্রতি আগ্রহ সৃষ্টি করতে সরকারের পাশাপাশি বেসরকারি ও নাগরিক উদ্যোগ গ্রহন করতে হবে। আমি বিজ্ঞান অলিম্পিয়াড আয়োজনের জন্য সকলকে সাধুবাদ জানাই।

এ সময় আরো উপস্থিত ছিলেন চুয়েটের পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো: হযরত আলী, বাংলাদেশ একাডেমি অব সাইন্সের প্রতিনিধি ও চুয়েটের রেজিস্ট্রার (অতি:দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, কেন্দ্র সমন্বয়ক চুয়েটের পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো: আব্দুর রশীদ প্রমুখ।