অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দেশকে এগিয়ে নিতে জঙ্গীবাদ নির্মুল করতে হবে-আনিসুল ইসলাম মাহমুদ

0
.

পানি সম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি বলেছেন, দেশকে এগিয়ে নিতে হলে জঙ্গীবাদকে নির্মুল করতে হবে। বাংলাদেশ জঙ্গী নির্মুলে উন্নত দেশের চাইতে অনেক সফলতা দেখিয়েছে, তাই বর্তমান সরকার জঙ্গী নির্মুলে বদ্ধ পরিকর। বর্তমানে দেশ যে ভাবে এগিয়ে যাচ্ছে তা উন্নয়নের রোড মডেলে পরিনত হয়েছে, এই রোড মডেলের ধারাবাহিকতা ঠিক থাকলে আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত আয়ের দেশে পরিনত হবে। যে বিদেশীরা এক সময় বাংলাদেশকে তলাবিহীন ঝুঁড়ি বলত তারাই এখন স্বীকার করছে, বাংলাদেশ অনেক এগিয়েছে, এমন কি দক্ষিন এশিয়ার ভারত,পাকিস্তান থেকে সামাজিক অনেক সুচকে এগিয়ে গেছে।

তিনি আজ শুক্রবার সকালে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার রোসাংগীরি উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পুর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

.

অনুষ্ঠানে মন্ত্রী হালদা নদীর বেড়িবাঁধ নির্মাণে ৩ কোটি  ২০ লক্ষ টাকা বরাদ্ধ এবং হালদা নদীর উপর স্থানীয় শীলেরহাট সেতু নির্মাণ  রোসাংগিরী-নিশ্চিন্তাপুর সেচ প্রকল্পের কাজ দ্রুত সমাপ্ত করার ঘোষনা দেন। তিনি বিদ্যালয় উন্নয়নে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি সৈয়দ তৈয়বুল বশর মাইজভান্ডারীর সভাপতিত্বে অনুষ্ঠিত দ্বিতীয় দিনের আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এম তৌহিদুল আলম বাবু, রোসাংগিরী ও সমিতিরহাট ইউপি চেয়ারম্যান যথাক্রমে সোয়েব আল সালেহীন ও হারুনুর রশিদ কালু, শতবর্ষ উদযাপন পরিষদের আহবায়ক অধ্যক্ষ মৃদুল কৃষ্ণ মুহুরী, সাবেক ছাত্রনেতা এইচএম আবু তৈয়ব। বক্তব্য রাখেন উদযাপন পরিষদের সদস্য সচিব মুক্তিযোদ্ধা মুহাম্মদ আলী ও প্রধান শিক্ষক আকরব আলী প্রমূখ।