অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আজ জিয়াউল হক মাইজভাণ্ডারীর (ক.) খোশরোজ শরীফ

0
.

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি:

বিশ্বঅলি শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারীর (কঃ) ৯৩তম খোশরোজ শরীফ আজ (১০ পৌষ ২৫ ডিসেম্বর) শনিবার মাইজভাণ্ডার শরীফ গাউসিয়া হক মন্জিলে ব্যাপক কর্মসূচির মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে।

এ উপলক্ষে সকালে জশনে জুলুস অনুষ্ঠিত হয়েছে। জুলুশ ফটিকছড়ি সদর থেকে আরম্ভ হয়ে মাইজভাণ্ডার শরীফে প্রবেশ করে। উক্ত জশনে জুলুস এর শুভ উদ্ভোদন করেন ফটিকছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. মোঃ ছালামত উল্লাহ চৌধুরী শাহিন।

.

এদিকে বাদ ফজর রওজা শরিফ গোসল ও গিলাফ চড়ানোর মাধ্যমে খোশরোজ শরিফের কর্মসূচি শুরু হয়েছে। অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে খতমে কোরআন, মিলাদ মাহ্ফিল এবং রাত ১০টায় কেন্দ্রীয় মাহ্ফিল। আখেরী মোনাজাত পরিচালনা করবেন গাউছিয়া হক মনজিলের সাজ্জাদানশীন আলহাজ্ব হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী(ম.)।

ইতোমধ্যে দেশের প্রত্যন্ত অঞ্চল হতে আশেক-ভক্তের উপস্থিতিতে মাইজভাণ্ডার শরিফ মুখরিত হয়ে উঠেছে। ভক্ত আশেকদের অবস্থানের জন্য দরবার শরিফের বিশাল এলাকায় প্যান্ডেল ও আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে এবং চট্টগ্রামসহ বিভিন্ন স্থানের গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে তোরণ ও ফেস্টুন দিয়ে সাজসজ্জা করা হয়েছে। এছাড়া শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (কঃ) ট্রাস্ট-এর ব্যবস্থাপনায় ‘ইসলামের ইতিহাস ও ঐতিহ্য সম্বলিত দুর্লভ স্থিরচিত্র ও ভিডিও চিত্র প্রদর্শনী’র ব্যবস্থা করা হয়েছে। খোশরোজ শরিফে দুর দুরান্ত থেকে আগত আশেক-ভক্ত ও জায়েরীনদের সুবিধার্থে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা, যানবাহন নিয়ন্ত্রণ ও আইন শৃংখলা রক্ষায় পর্যাপ্ত পুলিশ মোতায়েনসহ মন্জিলের স্বেচ্ছাসেবকগণ সার্বক্ষণিক টহলে নিয়োজিত রয়েছে।

অনুষ্ঠিত জুলুশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফটিকছড়ি সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ মনিরুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন ১৪নং সুয়াবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দিদারুল আলম। আরো উপস্থিত ছিলেন ফটিকছড়ি উপজেলা সকল জোনের সম্মানিত সাংগঠনিক সমন্বয়ক যথাক্রমে হাফেজ মাওলানা আবুল কাশেম, মাষ্টার মোঃ কবির আহমেদ, মোঃ জয়নাল আবেদীন জুলু, মাষ্টার মোঃ দিদারুল আলম, মোঃ আলি নেওয়াজ, মোঃ নুরুল হুদা, মোঃ মাহাবুল আলম সওদাগর, মোঃ দিদারুল আলম, ডাঃ মোঃ আনিস উদ্দিন সোহেল, মাষ্টার নাছির উদ্দিন, মোঃ আলমগীর আলম, মোঃ আখতারুজ্জামান চৌধুরী বাবর প্রমূখ।