অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে চার পুলিশ সদস্যসহ একদিনে ৫৪ জনের করোনা সনাক্ত

0

প্রাণঘাতী করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে চার পুলিশ সদস্যসহ ৫৪ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। সনাক্তদের মধ্যে চিকিৎসক ও সাংবাদিকও রয়েছে। এনিয়ে চট্টগ্রামে করোনা সনাক্ত হলো মোট ৮৪৫ জনের।

আক্রান্তদের মধ্যে নগরীর ২১জন ও জেলার ৩৩ জন রয়েছে।এদের মধ্যে একজন চিকিৎসক ও চ্যানেল টোয়েন্টি ফোর এর ১জন এবং ইন্ডিপেনডেন্ট টিভির ১জন সাংবাদিক রয়েছে।

সোমবার (১৮ মে) কক্সবাজার মেডিক্যাল কলেজ ও চট্টগ্রামের দুটি ল্যাবে ২২২টি নমুনা পরীক্ষার বিপরীতে ৫৪ জন করোনা রোগি সনাক্ত হয়।

জানা যায়, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১২৪টি পরীক্ষায় ২৭জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ৭৪টি পরীক্ষায় ২৪জন এবং কক্সবাজার মেডিক্যাল কলেজে ২৪টি নমুনা পরীক্ষায় জনের শরীরের করোনা সনাক্ত হয়।

এবিষয়ে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, কক্সবাজার ল্যাবসহ তিনটি ল্যাবে নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৫৪ জনের। এছাড়া কাজ শেষ করতে না পারায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজের করোনা ল্যাবে পরীক্ষার ফলাফল সোমবার পাওয়া যায়নি।