অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মুজিব বর্ষের ক্ষণ গণনার অনুষ্ঠান আজ উদ্বোধন

0
.

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ও বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী উপলক্ষে আজ ১০ জানুয়ারি শুক্রবার থেকে শুরু হচ্ছে মুজিব বর্ষ ক্ষণ গণনা। নগরীর এম এ আজিজ স্টেডিয়ামস্থ জিমনেসিয়াম চত্বরে বিকেল ৩ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ক্ষণ গণনার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন।

এই অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করার লক্ষ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। ৯ জানুয়ারি রাতে সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন অনুষ্ঠান মঞ্চের সার্বিক প্রস্তুতি দেখতে যান। পরিদর্শনকালে মেয়র সংশ্লিষ্টদের বিভিন্ন দিক নির্দেশনা দেন। মেয়র ক্ষণ গণনার স্থান ঘুরে ঘুরে দেখেন এবং সার্বিক প্রস্তুতিতে সন্তোষ প্রকাশ করেন।

এই উপলক্ষ্যে আয়োজিত চসিকের বর্ণাঢ্য অনুষ্ঠানমালা সফল করর জন্য সকলের সহযোগিতা কামনা করেন সিটি মেয়র। এসময় চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চের সম্পাদক সৈয়দ উমর ফারুক, সিটি মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, মিউজিক ব্যান্ড সোলস্ এর পার্থ বড়ুয়া, মেয়রের একান্ত সচিব রায়হান ইউসুফ, রাজনীতিক হাজী বেলাল সহ প্রমূখ উপস্থিত ছিলেন।

এদিকে এরই ধারাবাহিকতায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও জেলা প্রশাসন, চট্টগ্রাম-এর যৌথ আয়োজনে উক্ত কেন্দ্রীয় অনুষ্ঠানটি ঐ দিন বিকাল ৩ ঘটিকায় এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে সরাসরি প্রদর্শন এবং চট্টগ্রাম স্থাপিত ৪টি ক্ষণগণনা যন্ত্র চালু করা হবে।

চসিকের উদ্যোগে নগরে স্থাপিত চারটি ক্ষণগণনা ঘড়ির মধ্যে আন্দরকিল্লাহ পুরাতন নগর ভবনের সামনে ‘এ’ ক্যাটাগরি একটি, সার্কিট হাউজের সামনে,আদালত ভবণ,এবং শাহ আমানত সেতু এলাকায় ‘বি’ ক্যাটাগরির তিনটি কাউন্ট ডাউন ক্লক স্থাপন করা হয়েছে।