অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে বিয়ের আশ্বাসে বিধবাকে ধর্ষন: ছাত্রলীগ নেতা গ্রেফতার

0
লম্পট আকিবুল ইসলাম।

প্রতারণার ও মিথ্যা পরিচয়ে দুই কন্যার জননীকে ধর্ষন ও অর্থ আত্মসাতের অভিযোগে চট্টগ্রাম দক্ষিন জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আকিবুল ইসলাম আকিবকে গ্রেফতার করেছে সিএমপির বাকলিয়া থানার পুলিশ৷ গ্রেফতার আকিব আনোয়ারা উপজেলার হাইলধর ইউনিয়নের নুরুল আবছারের ছেলে৷

ধর্ষনের শিকার নারীর মামলা দায়েরের পর বাকলিয়া থানার পুলিশ আজ সোমবার বিকালে আকিবকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করলে আদালত তাকে জেল হাজতে পাঠিয়ে দেয়।

ছাত্রলীগ নেতা আকিব।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নেজাম উদ্দিন বলেন, ছাত্রলীগ নেতা কিনা জানি না, তবে ‘নারী ও শিশু নির্যাতন আইন ও দণ্ডবিধি আইনে করা একটি মামলায় আকিবুল ইসলামনামকে গ্রেফতার করে আদালতে হাজির করলে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।’

অভিযোগে জানা গেছে, গ্রেফতারকৃত আকিবুল ইসলাম সরকারি কর্মচারী পরিচয় দিয়ে বিয়ের প্রলোভনে ভুক্তভোগী ওই নারীকে ধর্ষণ করেন। এছাড়াও ওই নারীর কাছ থেকে বিভিন্ন সময় প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাত করার কথা এজাহারে উল্লেখ করা হয়েছে।

মামলা এজাহার থেকে আরো জানা গেছে, স্বামীর সাথে ছাড়াছাড়ি হয়ে যাওয়া ৩৫ বছর বয়সী ওই নারীর দুটি সন্তান আছে৷ মূলত সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে আকিবুল ইসলামের সাথে ওই নারীর পরিচয় ঘটে। আকিব নিজেকে পুলিশের এএসপি পরিচয় দেন।

পরিচয় সূত্রে নারীর সাথে আকিবুল ইসলামের সঙ্গে দেখা সাক্ষাতের একপর্যায়ে ঐ নারীর অন্তরঙ্গ ছবি তুলে আকিব। পরে প্রতারণার করে ভুয়া ঠিকানা ব্যবহার করে ওই নারীকে বিয়ে করে আবাসিক হোটেলে স্বামী-স্ত্রী পরিচয়ে সম্পর্ক স্থাপন করে এবং নারীর কাছ থেকে মোটরসাইকেল, আইফোন কেনা থেকে বিভিন্ন অজুহাতে বিপুল অংকের টাকা হাতিয়ে নেয়।

পরে গতকাল ৫ জানুয়ারি নারী বাকলিয়া থানায় ধর্ষণ ও প্রতারণার মামলা দায়ের করেন।

এই বিষয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি বোরহান উদ্দিন বলেন, আকিবুল ইসলামের গ্রেফতার ও তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের বিষয়টি ইতিমধ্যে ছাত্রলীগের কেন্দ্রিয় নেতাদের জানানো হয়েছে। সেই সাথে আকিবুল ইসলামকে দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি থেকে তাকে বাদ দেওয়ার সুপারিশ করা হয়েছিল।