অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

৮ আসনে ধানের শীষের বিজয় হলে গণতন্ত্রের বিজয় হবে- শাহাদাত

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন হোসেন বলেছেন, চট্টগ্রাম-৮ আসনে ধানের শীষের বিজয় হলে গণতন্ত্রের বিজয় ত্বরাণ্বিত হবে। চট্টগ্রাম-৮ আসনে বিএনপি, ২০ দলীয় জোট, জাতীয় ঐক্যফ্রন্ট’র ধানের শীষের প্রার্থী দক্ষিণ জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সুফিয়ানকে বিজয়ী করে আনতে হবে। যদিও এই সরকারের সংসদ জনগণের ভোটে নির্বাচিত সংসদ নয়। তারপরও আন্দোলনের অংশ হিসেবে এই নির্বাচনে আমাদেরকে অংশগ্রহণ করতে হচ্ছে। এই উপনির্বাচনে ধানের শীষকে বিজয় করে আমাদের প্রমাণ করতে হবে বিগত ৩০ ডিসেম্বর জনগণ ভোট দিতে পারলে ধানের শীষ তথা বেগম খালেদা জিয়াই সরকার গঠন করত।

তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় চান্দগাঁও ওয়ার্ড বিএনপি ও অঙ্গসংগঠনের আয়োজিত ধানের শীষের প্রতীক আবু সুফিয়ানের সমর্থনে কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ডা. শাহাদাত হোসেন আরও বলেন, বিগত জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামে আমার (বাকলিয়া -কতোয়ালি-চকবাজার) চট্টগ্রাম-৯ সংসদীয় আসনে সুপরিকল্পিতভাবে ইভিএম চাপিয়ে দিয়ে ভোট কারচুপি করেছিল। দেশবাসীর কাছে ইভিএম একটি ভোট ডাকাতির মেশিন হিসেবে পরিচিত লাভ করেছে। এখন এই ইভিএম আপনাদের উপর চাপিয়ে দেয়া হয়েছে। তারপরও আপনাদের যখন ভোট দিতে হবে তবে ভোট দেয়ার দুটি ধাপ অবশ্যই মনে রাখতে হবে। বুথে যদি কোন আওয়ামী লীগ নেতাকর্মী বসে থাকতে দেখেন সাথে সাথে তার প্রতিবাদে সোচ্চার হতে হবে। শুধু তাই নয় এই সরকার দিনের ভোট রাতে নিয়ে ফেলে তাই আপনাদের সজাগ থাকতে হবে ১৩ তারিখের ভোট যেন ১২ তারিখ রাতে নিতে না পারে। সকল ভেদাভেদ ভুলে চান্দগাঁও থানা বিএনপিও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে ১৩ জানুয়ারীর ভোট গননা শেষ না হওয়া পর্যন্ত মাঠে থাকতে হবে।

ধানের শীষের প্রার্থী দক্ষিণ জেলা বিএনপি’র আহবায়ক আবু সুফিয়ান বলেন, আওয়ামী লীগ যে আসলেই ভোট চোর নদভীর বক্তব্যে প্রমাণিত হয়েছে। আজ একটি আওয়ামী লীগের নির্বাচনী সমাবেশে সাতকানিয়া আওয়ামী লীগের সংসদ নেজামুদ্দিন নদভী বিগত সিটি কর্পোরেশন নির্বাচনে ৬০টি সেন্টার দখল করে ভোট ডাকাতি করেছে তাই স্পষ্ট ভাবে জাতির কাছে উপস্থাপন করেছে। আমরা আশঙ্কা প্রকাশ করছি ১৩ তারিখ এই উপনির্বাচনে সুপরিকল্পিতভাবে করছে সেন্টার দখল করার পাঁয়তারা করছে। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই যদি এই ধরনের কোন পরিকল্পনা করা হয় তাহলে তার পরিণাম ভয়াবহ হবে। চান্দগাঁও ওয়ার্ড বিএনপি’র সভাপতি মোহাম্মদ ইলিয়াছ চৌধূরীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক মাসুদুল কবির রানার সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপি’র সহ-সভাপতি মাহবুবুল আলম, যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু, অর্থ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন আলম, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, থানা বিএনপির সভাপতি আজম উদ্দিন, সাধারণ সম্পাদক শরিফ খানসহ থানা ওয়ার্ড ও অঙ্গসংগঠনের প্রমুখ নেতৃবৃন্দ।