অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

‘মুক্তিযুদ্ধ মঞ্চ’কে ‘র’ এর এজেন্ট বলায় ভিপি নুরের উপর ছাত্রলীগের হামলা

0
.

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। ভারতের নাগরিক আইন সংশোধনের প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সামনে চলা এক সমাবেশে তার ওপর এ হামলা চালানো হয়।

আজ মঙ্গলবার বিকেল ৪টার দিকে টিএসসির রাজু ভাস্কর্যের পাদপদেশে এ হামলার ঘটনা ঘটে।

জানা গেছে, ভিপি নুরুল হক নুরের ওপর যারা হামলা চালিয়েছে তাদের মধ্যে কেউ কেউ মুক্তিযুদ্ধ মঞ্চের সঙ্গেও জড়িত রয়েছেন। হামলায় ডাকসুর ভিপি নুর, সমাজসেবা সম্পাদক আখতারসহ কয়েকজন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৪টার দিকে ভারতের সংশোধিত নাগরিকত্ব বিলের প্রতিবাদে আয়োজিত সমাবেশে ভিপি নুর বক্তব্য দেওয়া শুরু করেন। তিনি মুক্তিযুদ্ধ মঞ্চকে ভারতের দালাল বলে অভিহিত করেন। তখন মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের নেতৃত্বে নুরের ওপর হামলা চালানো হয়। বুলবুল বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি। জানা গেছে, হামলায় ভিপি নুরের একটি আঙুল ভেঙে যায়। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।

.

মুক্তিযুদ্ধ মঞ্চ’কে ছাত্রলীগের মুখোশধারী লাঠিয়াল বাহিনী এবং ভারতের ক্ষমতাসীন বিজেপি ও দেশটির গোয়েন্দা সংস্থা ‘র’ এর এজেন্ট বলে আখ্যা দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর বলেছেন, মুক্তিযুদ্ধ মঞ্চ ভারতের সাম্রাজ্যবাদী আগ্রাসনের দালাল হিসেবে কাজ করছে। তারা বাংলাদেশে ভারতীয় সাম্রাজ্যবাদ প্রতিষ্ঠা করতে চায়।

বক্তৃতায় ভিপি নুর বলেন, বাংলাদেশ এখন বাংলাদেশ সরকার চালায় না। বাংলাদেশ এখন প্রতিবেশী রাষ্ট্র ভারত চালাচ্ছে। বাংলাদেশকে এখন ভারতের অঙ্গরাষ্ট্র পরিণত করতে চাইছে তারা। বাংলাদেশ এখন অস্তিত্বের সংকটে। আজকে বাংলাদেশের পক্ষে কথা বলতে গিয়ে আমার আঙ্গুল ভেঙেছে। আমি বাংলাদেশের পক্ষে কথা বলে নিজের জীবন দিতে প্রস্তুত আছি। হামলা-মামলা করে আমাদের দমিয়ে রাখতে পারবে না।

কথিত অনুপ্রবেশকারী শনাক্ত করতে এনআরসি প্রকাশ এবং ধর্মীয় বিবেচনায় নাগরিকত্ব দেওয়ার বিধান রেখে ভারতে নাগরিকত্ব সংশোধনী আইন পাসের সমালোচনা করে ভিপি নুর বলেন, ভারতীয়দের উদ্দেশ্যপ্রণোদিতভাবে বাংলাদেশে পাঠানোর চক্রান্ত হচ্ছে। আমরা বাংলাদেশের ছাত্রসমাজ এই বিতর্কিত এনআরসির বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য এখানে মিলিত হয়েছি। এসময় ভারতের দালাল বিজেপির এজেন্ট সন্ত্রাসী সংগঠন মুক্তিযুদ্ধ মঞ্চ আমাদের ওপর হামলা করে।

বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির প্রসঙ্গ টেনে ভিপি নুরুল হক নুর বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। এখানে হিন্দু-মুসলিম সবাই আমরা ভাই ভাই। কিন্তু ভারত এনআরসির মাধ্যমে মুসলিমদের নির্যাতিত করে আরেকটি জাতিগত হত্যার ষড়যন্ত্র করছে।