অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে ব্যবসায়ীর কাছে এসআই’র লাখ টাকা চাঁদা দাবী

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রামের সীতাকুণ্ড মডেল থানার এক এস.আই এর বিরুদ্ধে ব্যবসায়ীর কাছ থেকে একলক্ষ টাকা ঘুষ চাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে এস.আই কাইয়ূমের বিরুদ্ধে চট্টগ্রাম পুলিশ সুপারের কাছে উক্ত ব্যবসায়ী লিখিত অভিযোগ ওই ব্যবসায়ী।

অভিযোগ সূত্রে জানা যায়, সীতাকুণ্ড থানার এস.আই কইয়ুম সীতাকুণ্ড পৌরসভার দক্ষিণ মহাদেবপুর- ৬ নং ওয়ার্ডের ব্যবসায়ী সফিকুল ইসলাম এর কাছে এক লক্ষ টাকা ঘুষ দাবী করেন। পরে উক্ত ব্যবসায়ী চট্টগ্রাম পুলিশ সুপার বরাবর গতকাল শনিবার লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গত বুধবার তার নিজ বাড়িতে খরিদা সম্পত্তিতে একটি গ্যারেজ নির্মাণ করার সময় কিছু দুষ্টু প্রকৃতির লোক তার কাজে বাধা দেয় এবং তাদের জায়গা দাবী করিয়া থানায় আবেদন করলে উক্ত আবেদনের প্রেক্ষিতে এস.আই কাইয়ুম ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন। তাতে করে সে দীর্ঘ দুই মাস কাজ বন্ধ রাখে। এস.আই কাইয়ুম গত ১৫/০৯/২০১৯ ইং উভয় পক্ষকে কাগজ পত্র নিয়ে থানায় হাজির হওয়ার জন্য বলেন। বৈঠকের কথা বলে দুই দফা থানায় হাজির হলেও কোন সমাধা দেয়নি। গত ০৫/১২/২০১৯ ইং সকাল ১০ টায় থানা তে উপস্থিত হয়ে তার সাথে দেখা করলে এস.আই কাইয়ুম বলেন, আমাকে একলক্ষ টাকা দিতে হবে অন্যথায় কাজ করতে পারবেন না। আমি টাকা দিতে অপরাগতা প্রকাশ করি এসময় তিনি ক্ষুব্ধ হয়ে বলেন- বেশি বাড়াবাড়ি করলে মামলা দিয়ে কোর্টে চালান করে দেব।

ঘটনা সম্পর্কে জানতে চাইলে এসআই কাইয়ূম জনান, ৯৯৯ নম্বরে প্রাপ্ত একটি অভিযোগের ভিত্তিতে আমি শফিকুলকে কাজ বন্ধ রাখতে বলি। আমি তার কাছে কোন টাকা চাইনি, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে ।