অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ায় গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ

0
.

চট্টগ্রামের পটিয়া উপজেলায় জিরি ইউনিয়নের শশুর বাড়ীতে খায়রুন্নেছা কুসুম (২৫) নামে এক গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে। শনিবার (৭ ডিসেম্বর) রাতে পটিয়া থানা পুলিশ খায়রুন্নেছার লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।

ঘটনার পর থেকে শশুর শাশুড়ি, স্বামী ননদসহ পরিবারের সবাই পালিয়ে গেছে বলে জানা গেছে।

পটিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) বোরহান উদ্দিন মজুমদার জানান, সন্ধ্যায় অভিযোগ পাওয়ার পর রাতে পুলিশ ওই বাড়ীতে গিয়ে খায়রুন্নেছার লাশ উদ্ধার করেছে। তার মা ভাইয়ের দাবী খায়রুন্নেচ্ছাকে নির্যাতন করে শশুর বাড়ীর লোকজন হত্যা করেছে। তেবে লাশ উদ্ধারের সময় শশুর বাড়ীর কাউকে পাওয়া যায় নি।

নিহত খায়রুন্নেছা একই উপজেলার বড়লিয়া ইউনিয়নের পেরোলা গ্রামের আবুল কাসেমের মেয়ে। প্রায় ৫ বছর আগে জিরি ইউনিয়নের দক্ষিণ জিরি গ্রামের মো. ইব্রাহিমের সাথে খায়রুন্নেছার সমাজিকভাবে বিয়ে হয়েছিল। তাদের সংসারে ৪ বছরের ছেলে সন্তান রয়েছে। স্বামী ইব্রাহিম নগরীর পাঁচলাইশস্থ সার্জিস্কোপ-১ ও ২ এ ল্যাবে কাজ করে।

নিহত খায়রুন্নেছার ভাই কায়সার পাঠক ডট নিউজকে বলেন, বিয়ে পর থেকে আমার বোনের উপর শশুর শাশুড়ি ননদরা মিলে নির্যাতন করতো। একটা দিন তারা শান্তিতে থাকতে দিতো না। আমরা অর্থনৈতিকভাবে সচ্ছল না। তারপরও যৌতুক নেয়ার জন্য আমার বোনের উপর নির্যাতন করতো। স্বামী বাড়ীতে এলে স্বামীসহ মিলে মারধর করতো।
আমার বাবা তালাক নেয়ার কথা বললেও আমার মা বোনকে ধর্য্য তরে শশুর বাড়ীতে থাকার জন্য বুঝাতো। তিন বলতে হয়তো একসময় তারা বুঝতে পারবে।

কায়সার বলেন, শনিবার বিকালে তারা আমার বোন অসুস্থ্য বলে খবর দেয় আমাদের। আমরা শশুর বাড়ীতে গিয়ে আমার বোনকে দেখতে চাইলে তারা প্রথমে বোন কোথাই আছে দেখাতে চায়নি। তরে পীড়াপিড়িতে দেখা যায় একটা অন্ধকার রুমে বোনকে ফেলে রেখেছে। তারা প্রথমে বলেছে হার্ট হ্যার্টাক করে বোন মারা গেছে। আমার মা বোনরা যখন তার শরীর দেখতে চায় তখন তারা বাধা দেয়। পরে জোর করে আমাদের মহিলার শরীর তল্লাশী করে দখতে পায় গলার নীচে কালো দাগ। এ ব্যাপারে জিজ্ঞাসা করলে তারা বলে ফাঁস খেয়ে আত্মহত্যা করেছে।

আমরা এ নিয়ে থানায় খবর দেয়ার পর পুলিশ আসার আগেই শশুর বাড়ীর সবাই পালিয়ে যায়।

আমরা থানায় অভিযোগ দিতে গিয়েছিলাম। পুলিশ বলেছে এটি যদি হত্যা হয় তারা মামলা নিয়ে। আমরা কাল লাশ দাফন করার পর মামলা দায়ের করবো।