অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ধাওয়া পাল্টা ধাওয়া ও চেয়ার মারামারির মধ্যদিয়ে উ. জেলা আ. লীগের সম্মেলন শুরু

0
.

চেয়ার ভাঙচুর ধাওয়া পাল্টা ধাওয়ার আর দুই গ্রুপের মারামারি মধ্য দিয়ে চট্টগ্রামের লালদীঘির মাঠে উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন শুরু হয়েছে।

আজ শনিবার (৭ ডিসেম্বর) সকাল পৌনে ১০টার দিকে এই মারামারি ঘটনা ঘটে।

জানাগেছে, উত্তর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুরুর আগেই দুই সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীর অনুসারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও চেয়ার ছোঁড়াছুঁড়ির ঘটনা শুরু হলে লালদীঘি এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় মঞ্চে আমন্ত্রিত অতিথি কেন্দ্রিয় নেতারা উপস্থিত ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ৭ বছর পর অনুষ্ঠিত ত্রি বার্ষিক সম্মেলন উপলক্ষে সকাল থেকেই বিভিন্ন স্থান থেকে আসতে শুরু করেন নেতাকর্মীরা। অনুষ্ঠানের উদ্বোধনী পর্ব শুরুর আগেই সকাল পৌনে ১০টার দিকে উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি গিয়াস উদ্দীনের অনুসারী নেতাকর্মীরা মাঠে অবস্থান নেন।
এসময় মিছিল নিয়ে মাঠে প্রবেশ করেন সাধারণ সম্পাদক পদপ্রাথী আতাউর রহমানের অনুসারীরা। দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে এসময় চেয়ার মারামারি এবং ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হলে সম্মেলনস্থলে চরম বিশৃঙখলা দেখা দেয়।

অতিথিদের জন্য তরে তরে সাজানো লাল রংয়ের প্লাটিকের চেয়ারগুলো একে অপরকে ছুঁড়তে থাকে। মঞ্চ থেকে সিনিয়র নেতারা মাইকে শান্ত থাকার অনুরোধ করে ব্যার্থ হন। পরে পুলিশ মাঠে ঢুকে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

এর পর সকাল সোয়া ১১টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে লালদিঘি ময়দানে উত্তর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুরু হয়েছে। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন কাউন্সিলের শুভ উদ্বোধন করেন।

সম্মেলনের উদ্বোধনী অধিবেশনের প্রধান অতিথি আছেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সম্মেলনে উপস্থিত আছেন- আব্দুল মতিন খসরু, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এবং সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম ও মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন ও উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতা এবং সংসদ সদস্যরা।

সভাপতিত্ব করছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি। পরিচালনা করছেন সাধারণ সম্পাদক চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম।