অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পাথরঘাটায় বিষ্ফোরণে নিহতদের আর্থিক অনুদান দিলেন মেয়র নাছির

0
.

নগরীর পাথরঘাটা ব্রিকফিল্ড রোডে গ্যাস নিঃসরণজনিত কারণে বিষ্ফোরণে নিহতদের প্রত্যেকের পরিবারকে ১ লক্ষ টাকা করে আর্থিক সহায়তা দিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

আজ বুধবার দুপুরে চসিক কনফারেন্স হলে ৮ পরিবারকে ১ লক্ষ টাকা করে তুলে দেয়া হয়। এছাড়া স্থানীয় কাউন্সিলর ইসমাইল বালী তার বাবার নামে প্রতিষ্ঠিত আব্দুল রাজ্জাক ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রতি পরিবারকে ৫ হাজার টাকা করে দেয়া হয়।

নিহতরা হলেন-এ্যানি বড়ুয়া, নুরুল ইসলাম, ফারজানা আক্তার, আতিকুর রহমান, মো. আব্দুর শুক্কুর, মো. সেলিম, মাহমুদুল হক ও তৃষ্ণা গোমেজ। তাদের পক্ষে ভাই, স্ত্রী, স্বামী, পিতা এ অনুদানের টাকা গ্রহণ করেন।

এ ছাড়া দুর্ঘটনার দিন নিহতদের দাফন-কাপন ও সৎকার্য করার জন্য সিটি মেয়রের পক্ষ থেকে ২০ হাজার টাকা এবং নিহতদের পারিবারিক স্থানে নিয়ে যাওয়ার জন্য এ্যাম্বুলেন্স সহায়তা ও আহতদের চিকিৎসার সকল ব্যয় ভার বহন করে চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

অনুদান প্রদানকালে নিহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে সিটি মেয়র বলেন, পরিবারের যে ক্ষতি হয়েছে তা পূরণ করা সম্ভব নয়। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের এই আর্থিক সহায়তা ক্ষদ্র প্রয়াস মাত্র। তিনি নিহতদের পরিবারে যেকোন প্রয়োজনে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

এ সময় চসিক কাউন্সিলর, ইসমাইল বালী, হাসান মুরাদ বিপ্লব, শৈবাল দাশ সুমন, সচিব মো. আবু সাহেদ চৌধুরী, সিটি মেয়রের একান্ত সচিব মো. আবুল হাসেম, টিভি জার্নালিস্ট এসোসিয়েশন চট্টগ্রামের সভাপতি নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক লতিফা আনসারী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চসিক তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক, আইটি অফিসার মো. ইকবাল, মো. হাফিজুর রহমান ও মো. আবদুল রশিদ লোকমান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য গত ১৭ নভেম্বর সকালে পাথারঘার ব্রিকফিল্ড রোডের বড়ুয়া ভবনের নিচ তলায় গ্যাস নিঃসরণজনিত কারণে এই বিষ্ফোরণ ঘটে। এ ঘটনায় ৭ জন নিহত ও অন্তত ১২ জন আহত হয়। পরে আরো একজন স্কুল শিক্ষক চিকিৎসাধীন অবস্থায় মারা যান।