অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবিতে ফের ছাত্রলীগের সংঘর্ষ: কাল থেকে অবরোধের ডাক

0
ফাইল ছবি।

চবি প্রতিনিধি :

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ফের সংঘর্ষে লিপ্ত হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের দু’পক্ষ সিএফসি ও ভিএক্স।

আজ রবিবার (১ ডিসেম্বর) সন্ধ্যার দিকে সিএফসি পক্ষের নেতা আব্দুল্লাহ আল নাহিয়ান রাফি ও সুমন নাছিরকে কোপানোর খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে ভিএক্স ও সিএফসির মধ্যে সংঘর্ষ শুরু হয়। নিয়ন্ত্রণে দুই রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ ।

এদিকে ২৪ঘন্টার মধ্যে দুই নেতার উপর হামলাকারীদের গ্রেফতার না করলে প্রতিবাদে সোমবার (২ ডিসেম্বর) থেকে অনির্দিষ্টকালের অবরোধ পালন করবে ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী গ্রুপ সিএফসি।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (চট্টগ্রাম উত্তর) মশিউদ্দৌলা রেজা বলেন, ক্যাম্পাসে ছাত্রদের মধ্যে উত্তেজনা চলছে। পর্যাপ্ত পুলিশ মোতায়েন আছে।

রেজাউল হক রুবেল বলেন, তাপসের খুনি মিজানুর রহমান বিপুল এবং প্রদীপ চক্রবর্তী দুর্জয় সহ সুমন নাসির এবং আবদুল্লাহ আল নাহিয়ান রাফির উপর হামলা কারীদের দ্রুত গ্রেপ্তার এবং বিশ্ববিদ্যালয় থেকে স্হায়ী বহিষ্কার সহ এই ঘটনায় মদদ দাতা শিক্ষকের অপসারন না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে অবরোধ চলবে।

উল্লখ্য,এর আগে গত ২৮ ও ২৯ নভেম্বর দুই দফায় সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের ১০ জন আহত হন। পুনরায় সংঘর্ষের সম্ভাবনা থাকায় ৩০ নভেম্বর সন্ধ্যার পর থেকে বিশ্ববিদ্যালয়ের চারটি আবাসিক হলে তল্লাশি চালায় পুলিশ। এসময় বেশকিছু দেশীয় অস্ত্র ও পাথর উদ্ধার করলেও কাউকে আটক করা যায়নি।