অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ড উপজেলা আ’লীগের সম্মেলনে বাকের সভাপতি, মামুন সা. সম্পাদক

0
.

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড:

সীতাকুণ্ড উপজেলা আ’লীগের সম্মেলন শুক্রবার বিকালে পৌরসদরের আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত কেন্দ্রীয় নেতা, উত্তর জেলা আ’লীগের শীর্ষ পর্যায়ের নেতা ও কাউন্সিলদের ঐক্যমতের ভিত্তিতে আবদুল্লাহ আল বাকের ভূইয়াকে সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুনকে সাধারণ সম্পাদক করে উপজেলা আ’লীগের কমিটি গঠন করা হয়।

এদিকে সম্মেলন শুরুর পর উভয় পক্ষের নেতাকর্মীর মধ্যে দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। শুরুতে সভাপতি প্রার্থী আবদুল্লাহ আল বাকের ভূঁইয়া সমর্থিত লোকজন স্লোগান দিয়ে সভাস্থলে এসে ভীড় জমান।

এসময় তারা নিজ নেতাকে সভাপতি হিসাবে পেতে স্লোগানের পাশাপাশি সভাস্থল দখল করে নেন। এ ঘটনার কিছুক্ষন পর উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুনের অনুসারী নেতাকর্মীরা সভাস্থলে এসে জড়ো হওয়ার পাশাপশি পাল্টা দখলের চেষ্টা চালায়।

এসময় উভয়পক্ষের উত্তেজিত নেতাকর্মীরা সভাস্থলে লাগানো ব্যানার, পেস্টুন ছিড়তে থাকে। এক পর্যায়ে সভাপতি প্রার্থী বাঁকের ভূইয়ার অনুসারী নেতাকর্মীর সাথে অপর সভাপতি প্রার্থী এস এম আল মামুনের নেতাকর্মীদের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তাছাড়া উত্তেজিত নেতাকর্মীরা সভাস্থলের শতাধিক চেয়ার ভাঙচুর করেন এবং উভয় পক্ষের হামলায় ১৫জন নেতাকর্মী আহত হয়েছে বলে জানা গেছে।

এদিকে পুলিশ উভয় পক্ষের উত্তেজিত নেতাকর্মীকে ধাওয়া দিলে তারা সভাস্থল ছেড়ে পালিয়ে যায় এবং ঘন্টা খানেকের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়।

অন্যদিকে ধাওয়া পাল্টা ধাওয়া পরবর্তীতে সম্মেলনের প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আ’লীগের প্রেসিডিয়াম সদস্য, মীরসরাইয়ের সাংসদ ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, উদ্বোধক ছিলেন, উত্তরজেলা আ’লীগের সভাপতি ও রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী, বিশেষ অতিথি উত্তর জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবদুচ সালাম ও সীতাকুণ্ড সাংসদ দিদারুল আলম প্রার্থী ও কাউন্সিলরদের সাথে নিয়ে জেলা পরিষদ মিলনায়তনে বৈঠকে বসেন।

এতে উপস্থিত সভাপতি, সম্পাদক প্রার্থী এবং কাউন্সিলরদের ঐক্যমতের ভিত্তিতে আগামী তিন বছরের জন্য উপজেলা আ’লীগের সভাপতি ও সম্পাদকের নাম ঘোষনা করেন ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এমপি। নাম ঘোষণায় সভাপতির হিসেবে আবদুল্লাহ আল বাকের ভূইয়া এবং সাধারণ সম্পাদক হিসেবে উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুনের নাম তিনি ঘোষণা করেন।

এদিকে সিলেকশনে বাকেরকে সভাপতি ও মামুনকে সাধারণ সম্পাদক ঘোষণা দেওয়ার পর জেলা পরিষদ হল রুম থেকে এমপি দিদারুল আলম এই সিদ্ধান্ত মানি না মানি না বলে স্লোগান দিয়ে বের হয়ে যান।