অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে আ. লীগের সম্মেলনে সংঘর্ষে ১৫ জন আহত (ভিডিও)

0
সংঘর্ষের পর এভাবে ভাঙা চেয়ার পড়ে আছে সম্মেলনস্থলে।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

সীতাকুণ্ড উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সন্মেলনে চেয়ার দখলকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৫ জন আহত হয়েছেন। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে ভর্তি করা হয়েছে।

আজ শুক্রবার দুপুুর আড়াইটা দিকে সীতাকুণ্ড উচ্চ বিদ্যালয় মাঠে উত্তর জেলা যুবলীগ নেতা ও সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লা আল বাকের ভূঁইয়ার সমর্থকদের মধ্যে এই সংঘর্ষ হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ করলে নেতাকর্মীরা সভাস্থল ছেড়ে যায়।

এর আগে সম্মেলনকে কেন্দ্র করে সকাল থেকে সীতাকুণ্ডে উত্তেজনা বিরাজ করতে থাকে। আইন শৃংখলা নিয়ন্ত্রনে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

সীতাকুণ্ড থানার অফিসার ইনচার্জ ফিরোজ আলম মোল্লা পাঠক ডট নিউজকে বলেন, সম্মেলন শুরুর পর সামনে বসাকে কেন্দ্র করে আওয়ামী লীগের কর্মীরা নিজেরা নিজেদের মধ্যে চেয়ার মারামারি করেছে। পুলিশ পরিস্থিতি সামাল দিয়েছে। কয়েকজন আহত হয়েছে। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।

জানা যায়, দীর্ঘ ৭ বছর পর হতে যাওয়া কাউন্সিলে সকাল থেকে মঞ্চ দখল করতে বিভিন্ন গ্রুপে গ্রুপে নেতা-কর্মীরা মাঠে প্রবেশ করতে থাকে।

.

এসময় চেয়ার দখলকে কেন্দ্র করে ব্যাপক সংঘর্ষে জড়িয়ে পড়ে কর্মীরা। এতে ব্যাপক চেয়ার ভাঙ্গা হয়।

উক্ত সন্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এমপি। সম্মেলন উদ্ভোধন করেন রাউজানের সংসদ সদস্য ফজলে করিম চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন সীতাকুণ্ড ৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম।

এদিকে সম্মেলন শুরু হওয়ার ১৫ মিনিটের মাথায় সংঘর্ষের কারণে পন্ড হয়ে যাওয়ার পর ৩ জন সভাপতি পদ প্রার্থী ও ৩ জন সাধারণ সম্পাদক পদ প্রার্থীদের নিয়ে সমঝোতায় বসেন অতিথিরা। এতে আবদুলল্লাহ আল বাকের ভূইয়াকে সভাপতি এবং উপজেলা চেয়ারম্যান এসএম আল মামুনকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়।

সংঘর্ষের ব্যাপারে স্থানীয় আওয়ামী লীগের নেতারা কেউ কথা বলতে রাজি হন নি।

এদিকে সিলেকশনে বাকের ও মামুনকে সভাপতি, সাধারণ সম্পাদক ঘোষণা দেওয়ার পর জেলা পরিষদ হল রুম থেকে এমপি দিদারুল আলম গ্রুপ “এ কমিটি মানি না মানি না” বলে স্লোগান দিয়ে বের হয়ে যায়।

*শুক্রবার সীতাকুণ্ড আ.লীগের কাউন্সিলঃ উৎসাহ ও উৎকন্ঠা নেতাকর্মীদের মাঝে