অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে তিন ইয়াবা পাচারকারীর বিভিন্ন মেয়াদে কারাদন্ড

0
.

২০১৮ সালে ইয়াবাসহ গ্রেফতার হওয়া তিনজনকে ভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। কারাদণ্ডের পাশাপাশি তিনজনকে মাদক আইনে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানা দিতে না পারলে তাদের আরও একবছর করে কারাদণ্ড দেয়া হয়।

মঙ্গলবার (২৯ অক্টোবর) চট্টগ্রামের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুন্সী আব্দুল মজিদ এ রায় দেন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অতিরিক্ত মহানগর পিপি লোকমান হোসেন চৌধুরী।

দণ্ডপ্রাপ্তরা হলেন— আরিফুল ইসলাম (২৭), মো. ফরিদুল আলম (২১) ও রহুল আমিন (৩০)। এদের মধ্যে আরিফুলকে আদালত ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন। মো. ফরিদুল আলম (২১) ও রহুল আমিনকে (৩০) আদালত ৮ বছর করে কারাদণ্ড দেয়া হয়।

আদালত সূত্রে জানা যায়,  ২০১৮ সালের ২১ এপ্রিল একটি প্রাইভেটকারে কক্সবাজার থেকে চট্টগ্রামে ইয়াবা পাচারের সময় লোহাগাড়া থানার চুনতি এলাকায় প্রাইভেটকারে তল্লাশি ৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় লোহাগাড়া থানার উপপরিদর্শক (এসআই) মো. সরওয়ার্দ্দী বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। একই বছরের ১৮ মে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। চলতি বছরের ৪ এপ্রিল আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের পর ১০ জনের সাক্ষ্যগ্রহণ করে রাষ্ট্রপক্ষ। ২৩ অক্টোবর যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়।