অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে বন্দুকযুদ্ধে নিহত ৩ ডাকাত ডা.শাহ আলম হত্যার আসামী! (ভিডিও)

0
নিহত এই ৩ ডাকাতকে ডাক্তার শাহ আলম হত্যার আসামী দাবী করেছে পুলিশ।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

সীতাকুণ্ডের ছোট কুমিরা এলাকায় র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ৩ জন চাঞ্চল্যকর ডাক্তার শাহ আলম হত্যার সন্দেহভাজন আসামী বলে দাবী করেছে থানা পুলিশ।

তারা ৩জন আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য ছিল বলে জানায়।

আজ মঙ্গলবার (২৯ অক্টটোবর) ভোর রাত সাড়ে ৩টায় উপজেলার ৭ নং ছোট কুমিরা এলাকায় র‌্যাব-৭ এর টহল দলের সাথে ডাকাত দলের বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে র‌্যাব ৩ জনের লাশ উদ্ধার করে সীতাকুণ্ড থানায় হস্তান্তর করে।  পরে সীতাকুণ্ড থানার নব নিযুক্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ আলম মোল্লা পাঠক ডট নিউজের এ প্রতিনিধিকে নিহত ৩ ডাকাত সম্প্রতি কুমিরায় ছিনতাইকারীদের হাতে নিহত ডা. শাহ আলম হত্যা মামলার সন্দেহভাজন আসামী বলে জানায়। তবে তিনি তাদের নাম পরিচয় জানাতে পারেন নি।

এদিকে র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ মাহমুদুল হাসান মামুন জানান, রাত সাড়ে ৩টার দিকে একদল ডাকাত ছোট কুমিরা এলাকায় র‌্যাবের টহল টিমকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ডাকাত দল পিছু হঠে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে ৩ জনের লাশ উদ্ধার এবং একটি বিদেশী পিস্তল সহ দুটি অস্ত্র, ১২ রাউন্ড গুলি এবং বিপুল পরিমান দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

এই র‌্যাব কর্মকর্তার দাবী নিহত ৩ জন আন্তঃজেলা ডাকাত দলের সদস্য ছিল।

তবে দুপুরে এই রিপোর্ট লেখা পর্যন্ত র‌্যাব কর্মকর্তারাও নিহত ৩ জনের নাম পরিচয় জানাতে পারেন নি।

সীতাকুণ্ড থানার ওসি ফিরোজ আলম মোল্লা বলেন, নিহত তিনজনের লাশ র‌্যাব আমাদের কাছে হস্তান্তর করেছে। আমরা ময়নাতদন্তের জন্য লাশ তিনটি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি।

উল্লেখ্য গত ১৭ অক্টোবর বৃহস্পতিবার রাতে কর্মস্থল সীতাকুণ্ড থেকে নগরীর চান্দগাঁও এলাকার বাসায় ফিরতে একটি লেগুনায় (জীপ) উঠেন সৌদি আরবের মদিনা ফেরৎ চিকিৎসক ডাক্তার শাহ আলম।

ছিনতাইকারী চক্র লেগুনাটি কুমিরা রয়েল গেট এলাকায় পৌঁছালে ডাক্তার মোঃ শাহ আলমের কাছ থেকে টাকা পয়সা এবং মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এসময় শাহ আলম বাধা দিলে ছিনতাইকারীদের সাথে ধস্তাধস্তি শুরু হয়। ধস্তাধস্তির এক পর্যায়ে ছিনতাইকারীরা ডাক্তার মোঃ শাহ আলমকে ছুরিকাঘাতে নির্মমভাবে হত্যা করে। হত্যা করার পর তার লাশ রাস্তায় ফেলে দেয়।

এ হত্যার এক সপ্তাহ পর ২৩ অক্টোবর উপজেলার উত্তর বাঁশবাড়িয়া এলাকায় র‍্যাব ৭ এর টহলদলের সাথে গুলি বিনিময়ে চাঞ্চল্যকর ডা. শাহ আলম হত্যাকাণ্ডের মূল হোতা ডাকাতদলের প্রধান নজির আহমেদ সুমন ওরফে কালু (২৬) নিহত হন।

*সীতাকুণ্ডে কথিত বন্দুকযুদ্ধে আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্য নিহত