অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাসিনা মহিউদ্দিনকে মঞ্চ থেকে নামিয়ে দেয়ার বিষয়ে যা বললেন মেয়র নাছির

0
সিটি মেয়র আ জ ম নাছির।

প্রতিনিধি সম্মেলনের মঞ্চ থেকে চট্টগ্রামের বর্তমান মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির কর্তৃক সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী নগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিনকে নামিয়ে দেয়ার ঘটনাকে কেন্দ্র করে ক্ষতাসীর আওয়ামী রাজনীতিতে উত্থাল চলছে।

রবিবার নগরীর পাচঁলাইশস্থ একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম বিভাগের ৬ জেলার প্রতিনিধি সম্মেলন চলাকালে আ জ ম নাছির মহিলা নেত্রী হাসিনা মহিউদ্দিনসহ কয়েকজন দলীয় নেতাকে মঞ্চ থেকে নামিয়ে দেন। এর পর থেকে মহিউদ্দিন চৌধুরীর অনুসারী দলের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিক্ষোভ চলে আসছে।

সোমবার দিনভর নগরীতে সভাসমাবেশ মানববন্ধন করে এ ঘটনার প্রতিবাদ জানিয়েছেন প্রয়াত মহিউদ্দিন অনুসারীরা। তারা এ ন্যাক্কাজনক ঘটনার জন্য আ জ ম নাছির উদ্দিনকে ক্ষমা চাইতে বলেছেন এবং এর জন্য ২৪ ঘন্টার সময় বেধে দিয়েছেন।

মূলত এই ইস্যুতে নগর আওয়ামী লীগের দুই গ্রুপের দীর্ঘদিনের বিরোধ আবারও চাঙ্গা হয়ে উঠেছে।

মেয়রের ভিডিও বার্তা:

এই পরিস্থিতিতে সোমবার রাতে এক ভিডিও বার্তায় মেয়র আ জ ম নাছির মঞ্চ থেকে হাসিনা মহিউদ্দিনসহ দলের কয়েকজন নেতাকে নামিয়ে দেয়ার বিষয়ে মুখ খুলেছেন।

তিনি বলেন, আসলে সেখানে সেদিন কিছুই হয়নি। একটি জিরোকে একশ বানানোর অপচেষ্টা চালানো হচ্ছে। যারা করেছে কেন করেছে আমি বলতে পারেবো না। তিনি নাম উল্লেখ্য না করে এ জন্য একটি অনলাইন নিউজ পোর্টালকে দায়ী করে বলেন, গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ এবং গণমাধ্যমে বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন কারাটাই স্বাভাবিক বলবো। কিন্তু অহেতুকভাবে একটি অনলাইন পোর্টালে এই নিউজটা করা হয়েছে।

তিনি বলেন, অপরাজনীতি থেকে আমাদের সরে আসতে হবে। আসলে যে বিষয়টাতে ফোকাস করা হয়েছে সেখানে তেমন কিছুই ঘটেনি। সভা মঞ্চে কারা বসবে তা কেন্দ্রীয় আওয়ামীলীগের সাথে কথা বলেই ঠিক করা হয়েছে। এখানে আমি বা মহানগর আওয়ামীলীগের কোন কিছু করার ছিলনা। প্রটোকল অনুযায়ী সবকিছু করা হয়েছে। যার ফলে প্রতিনিধি সভা সুন্দর ও স্বার্থক ভাবে সম্পন্ন করা গেছে। আর আমি সাংবাদিক ভাইদের অনুরোধ করবো আপনারা আমাদের দেশ ও সমাজের দর্পন স্বরুপ। কোন কিছু নিয়ে নিউজ করা আগে ভালোভাবে যাচাই করে নিবেন, যাতে পরবর্তীতে কোন বিভ্রান্তি তৈরি না হয়।

এদিকে একটি টেলিভিশন চ্যানেলকে দেয়া এক সাক্ষাতে মেয়র নাছির বিষয়টিকে অনাকাঙ্খিত উল্লেখ করে বলেন, যা করেছি কা দলীয় শৃঙ্খলা রক্ষার জন্য করেছি। কারো সাথে ব্যাক্তিগত ক্ষোভ থেকে এটি হয়নি। তবে আমার উপর অর্পিত দায়িত্ব পালন করতে গিয়ে যদি কারো মনে কষ্ট দিয়ে থাকি তার জন্য আমি দু:খ প্রকাশ করছি।