অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ডিসি হিলে যুবক যুবতীকে জিম্মি করে টাকা দাবী, ভুয়া পুলিশ আটক

0
ভুয়া পুলিশ সাগর।

পুলিশ পরিচয় দিয়ে নগরীর  ডিসি হিলে থেকে দুই যু্বক যুবতী সিএনজিতে করে নিয়ে ২৫ হাজার টাকা আদায়কালে আহসান উল্লাহ প্রঃ সাগর (৩৬) নামে এক ভুয়া পুলিশকে গ্রেফতার করা হয়েছে।

আজ শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর নন্দনকানন কাটা পাহাড় লেইন থেকে তাকে গ্রেফতার করা হয়। সে নন্দনকানন, বোস ব্রাদার্স সংলগ্ন, সানমার বিল্ডিং, ২য় তলা, আবু নাসের এর বাসায় বসবাস করে এবং নোয়াখালীর সোনাপুর, থানার, মহব্বতপুর গ্রামের মৃত অলি উল্লাহর ছেলে।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন পাঠক ডট নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

জানাগেছে, সকালে মাহমুদুর রহমান নামে এক যুবক তার বন্ধবীকে নিয়ে ডিসি হিলে বেড়াতে যায়। এসময় সাগর নামে ওই যুবক নিজেকে পুলিশ পরিচয় দিয়ে মাহমুদুর রহমানের নামে রাজখালী এলাকায় অভিযোগ আছে বলে তাকে থানায়েযেতে বলে। এবং ভয়ীতি ও মারধরের চেষ্টা করে সিএনজি টেক্সিতে করে তুলে নন্দনকানন কাটা পাহাড় এলাকায় নিয়ে ২৫ হাজার টাকা দাবী করে।

এ সময় অপর এক পুলিশ সদস্য সাদা পোষাকে ওই স্থান দিয়ে যাওয়ার সময় ঘটনা দেখে জানতে চাইলে সাগর নিজেকে পুলিশ পরিচয় দেয়। তার কাছে পুলিশের পরিচয়পত্র চাইলে সে দেখাতে ব্যর্থ হয়। পরে তাকে এবং দুই যুবক যুবতীকেসহ কোতোয়ালী থানায় নিয়ে যায়।

ওসি মহসীন বলেন, ডিসি হিলি বেড়াতে আসেন মাহমুদ। সাথে আসেন তার বান্ধবী। বিকেলে হঠাৎ এক ‘পুলিশ’ এসে তাদের জিজ্ঞাসাবাদ শুরু করে। এক পর্যায়ে তার কাছে ২৫ হাজার টাকা দাবি করে। টাকা না দিলে ‘আপত্তিকর ‘মামলায় ফাঁসানোর হুমকিও দেয়। এসময় সে ‘পুলিশ’ ফোনে গাড়ি আনার কথা বললে একটি সিএনজি আসে। এতেই সন্দেহ হয় মাহমুদের। টাকা দাবি আর হুমকি সেই সন্দেহকে আরও ঘনীভূত করে। এসময় সেই ‘পুলিশে’র পরিচয়পত্র চাওয়া হলে সে আমতা আমতা শুরু করে। পাশেই ছিল আমাদের টিম। জটলা দেখে এগিয়ে গেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে পুলিশবেশী ছিনতাইকারী আহছান উল্লাহ। পরে তাকে আটক করা হয়।

আহছান জানায়, সে মুলত ড্রাইভার। শারিরীক গঠন পুলিশের মত হওয়ায় সে বিভিন্ন জায়গায় নিজেকে পুলিশ পরিচয় দেয়। তবে তার মূল টার্গেট আড্ডারত তরুণ-তরুণী। পুলিশ পরিচয়ে সে তরুণ- তরুণীদের আটকের ভয় দেখায়। এরপর মোটা অংকের টাকা নিয়ে ছেড়ে দেয়। তরুণ, তরুণীদের বলছি, যে কোন পুলিশ মামলা দেওয়ার হুমকি দিয়ে টাকা দাবি করলে আমাকে জানান।