অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারীতে সরকারী খাস জমি অবৈধ দখলমুক্ত করলেন ইউএনও

0
.

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি:
জেলার হাটহাজারীতে অভিযান চালিয়ে সরকারি খাস জমি অবৈধ দখলমুক্ত করেছেন উপজেলা প্রশাসন । বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে উপজেলার ফতেপুর ইউনিয়নের চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের মদনহাট এলাকায় ইউএনও রুহুল আমিনের নেতৃত্বে প্রায় দশ শতক জমি অবৈধ দখলমুক্ত করা হয়। উদ্ধারকৃত সম্পত্তির মূল্য চার কোটি টাকা।

জানা যায়, দীর্ঘদিন ধরে মদনহাট ইউনিয়ন পরিষদ এবং চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের পাশে পাকা স্থাপনা নির্মাণ করে সরকারি জায়গা দখল করে রেখেছিল কিছু ব্যবসায়ী। তাদের বার বার স্থাপনা অপসারনের নোটিশ দিলেও তারা সাড়া দেয়নি। যার ফলে সড়কটিতে স্বাভাবিকভাবে যান চলাচলের সমস্যা হচ্ছিল। অবশেষে নির্বাহী অফিসার ইউএনও, সহকারী কমিশনার ভূমি সম্রাট খীসা, চেয়ারম্যান এডভোকেট শামিম, হাটহাজারী মডেল থানা ও ইউনিয়ন পরিষদের সহযোগিতায় অভিযান চালিয়ে দীর্ঘদিনের দখলীয় জায়গা উদ্ধার করেন।

.

ইউএনও রুহুল আমিন জানান, সরকারি জায়গা উদ্ধারে প্রশাসন কাজ করে যাচ্ছে। দখলকারী যেই হোক তার জন্য সতর্ক বার্তা হল, জায়গা ছেড়ে দিন না হয় অভিযান চলবে। উদ্ধারকৃত জায়গাটি উদ্ধারে ফতেপুর চেয়ারম্যান এবং উপজেলা প্রশাসন বার বার নোটিশ দিয়েছে। কিন্তু তারা ছাড়তে নারাজ। চেয়ারম্যানের সহযোগিতায় অভিযানে চার কোটি টাকারও বেশী মূল্যের ১০ শতক সরকারি জায়গা উদ্ধার হয়েছে।