অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ায় শ্যামলী পরিবহন থেকে সাড়ে ১০ হাজার ইয়াবা উদ্ধার, আটক ১

0
.

চট্টগ্রামের পটিয়া উপজেলার শান্তিরহাট এলাকায় অভিযান চালিয়ে ১০ হাজার ৬৬০ পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত শ্যামলী পরিবহনের একটি বাসও জব্দ জব্দ করা হয়।

আজ সোমবার ভোর ৫টায় র‌্যাব-৭ এর এ বিশেষ অভিযান পরিচালনা করেন।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী হলো, মাসুম হোসেন (২১)। সে কুমিল্লা জেলার বরুড়া উপজেলার হেরফিটি গ্রামের মৃত গোলাম রাহানীর পুত্র।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার মাশকুর রহমান পাঠক ডট নিউজকে জানান, মাদক ব্যবসায়ী মাসুম একটি যাত্রীবাহী বাসে করে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট নিয়ে কক্সবাজার হতে ঢাকার দিকে যাচ্ছে।

উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল পটিয়া উপজেলার শান্তিরহাট এলাকার ডিডি পেট্রোল পাম্পের সামনে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তাল্লাশি চালানো হয়। এ সময় কক্সবাজার হতে ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি বাসকে তল্লাশির জন্য সংকেত দিলে বাসের ড্রাইভার র‌্যাবের চেকপোস্টের সামনে এসে থেমে যায়। তাৎক্ষণিক র‌্যাব সদস্যরা গাড়ি এবং যাত্রী তল্লাশি শুরু করলে বাসের ভেতর থেকে মাদক ব্যবসায়ী মাসুম বের হয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা তাকে আটক করে।

এ সময় মাসুমের জিজ্ঞাসাবাদে তার দেখানো ও শনাক্ত মতে আটককৃত বাসটি তল্লাশি করে বাসের ভিতরে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ১০ হাজার ৬৬০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। পরে মাসুমকে গ্রেফতার করা হয় এবং শ্যামলী পরিবহনের বাসটি (ঢাকা মেট্রো-ব- ১৫-২৫১১) জব্দ করা হয়।

জানা যায়, গ্রেফতারকৃত আসামি বাসের হেলপারি করার আড়ালে কক্সবাজার জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ীদের সাথে যোগসাজশে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ৫৩ লক্ষ ৩০ হাজার টাকা এবং জব্দকৃত বাসের আনুমানিক মূল্য ১ কোটি টাকা বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।