অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবি’র শেখ হাসিনা হলে আসন বরাদ্দের দাবীতে ছাত্রীদের অবস্থান কর্মসূচি

0
.

চার বছরেও আবাসিক হলে আসন বরাদ্দ না হওয়া এবং দ্রুত আসন বরাদ্দের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) জননেত্রী শেখ হাসিনা হলের আবাসিক ছাত্রীরা।

আজ রবিবার সকালে ছাত্রীরা হলের মূল ফটকর অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে তারা।

বিক্ষোভকালে ছাত্রীরা বলেন, চার বছর আগে শেখ হাসিনা হলের কাজ শুরু হয়েছে। এটাচমেন্ট পেয়েও থাকা হচ্ছে না আমাদের। বারবার এলোটমেন্ট দেওয়ার তারিখ দিচ্ছে কিন্তু কোনো কার্যকারিতা নেই। অন্য হলে অতিথির মত থাকতে হচ্ছে আমাদের। থাকতে হচ্ছে বড় আপুদের বকঝকা খেয়ে গণরুমে। কেউবা আবার চড়া দামে থাকতে হচ্ছে কটেজে। কটেজে পর্যাপ্ত পরিমাণ বিদ্যৎ, পানি, ওয়াইফাই ও পড়াশোনার পরিবেশ নেই।

আগামীকালের মধ্যে আসন বরাদ্দের ফলাফল ঘোষণা এবং ২০ অক্টোবরের মধ্যে যার যার বরাদ্দ বৈধ সিটে ওঠার নোটিস দেওয়ার দাবী জানান শতাধিক ছাত্রী।

ছাত্রীদের অভিযোগ, ২০১৫ সালের ৮ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ছাত্রীনিবাসটির উদ্বোধন করেন। কিন্তু উদ্বোধনের চার বছর পরও ছাত্রীদের কোনো আসন বরাদ্দ দেওয়া হয়নি। আসন বরাদ্দ দিতে গত ১৫-১৭ সেপ্টেম্বর পর্যন্ত ছাত্রীদের সাক্ষাৎকার নেওয়া হলেও এখনও তার ফল ঘোষণা করা হয়নি বলে অভিযোগ করেন ছাত্রীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রেজাউল করিম বলেন, জননেত্রী শেখ হাসিনা হলে মোট ৭৫০টি আসন আছে। তবে হলের উন্নয়নমূলক কাজ চলার কারণে তারা এতদিন ছাত্রীদের হলে ওঠাতে পারেননি। তিনি বলেন, আগামী ৩ নভেম্বরের মধ্যে ছাত্রীদের আসন বরাদ্দের ফলাফল দেওয়া হবে। ৫ নভেম্বরের মধ্যে তাদের হলে ওঠানো হবে।”