অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম মহিলা দল থেকে মনি বহিষ্কার: ফাতেমা বাদশা ভারপ্রাপ্ত সভাপতি

0
.

দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম মহানগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনিকে বহিষ্কার করা হয়েছে। একই চট্টগ্রাম মহানগর মহিলা দলের সিনিয়র সহ-সভাপতি ফাতেমা বাদশা ভারপ্রাপ্ত সভাপতি হিসেব দায়িত্ব পালন করবেন।

শনিবার (০৫ অক্টোবর)রাতে দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পরে টেলিফোনে আলাপকালে মহিলা দলের কেন্দ্রিয় সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ পাঠক ডট নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম মহানগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনিকে বহিষ্কার করা হয়েছে। এতে আরো বলা হয়, মহিলা দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে মনোয়ারা বেগম মনিকে।

চট্টগ্রাম মহানগর মহিলা দলের সিনিয়র সহ-সভাপতি ফাতেমা বাদশাকে সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করার নির্দেশও দেওয়া হয়েছে বলে এতে উল্লেখ্য করা হয়েছে।

উল্লেখ্য গতকাল শুক্রবার (৪ অক্টোবর) নগরীর লালখান বাজার এলাকায় হিন্দু সম্প্রদায়ে দুর্গাপূজা উপলক্ষ্যে সিটি মেয়রের আয়োজিত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে মনোয়ারা বেগম মনি মেয়র আ জ ম নাসিরের উপস্থিতিতে তিনি (মেয়র) সর্বকালের শ্রেষ্ঠ মেয়র এবং আগামীবারও আ জ ম নাসিরকে মেয়র হিসেবে দেখতে চান বলে প্রকাশ্যে মাইকে বক্তব্য দেন।

মনি আরো বলেন, যখন কেউ আ.জ.ম নাছিরের বিরুদ্ধে কিছু বলে প্রতিবাদ করি। আমি নিজে স্বাক্ষী, আ.জ.ম নাছির কখনো কাউকে খালি হাতে ফিরিয়ে দেয়নি। যেই যখন গিয়েছে নাছির ভাই তাকে সময় দিয়েছে। আমি তিনটা মেয়র পেয়েছি। মহিউদ্দীন চৌধুরী, মনজুর আলম (বিএনপি সমর্থিত) ও আ.জ.ম নাছিরকে পেয়েছি। আমার দৃষ্টিতে হাজার বছরের শ্রেষ্ঠ মেয়র আ.জ.ম নাছির উদ্দীন। আপনারা যদি আ.জ.ম নাছিরকে আবার নির্বাচিত করতে না পারেন সেটা হবে আপনাদের জন্য ব্যর্থতা। চরম ব্যর্থতা।

নাছির ভাই নমিনেশন না পেলে আমি নির্বাচন করবো না। নাছির ভাই ছাড়া অন্য কোন মেয়রের অধীনে কাউন্সিলর হওয়ার ইচ্ছে নাই। অনেক করেছি, আর নির্বাচন করবো কী না সেটারও ঠিক নাই। মনি আরো বলেন, আ.জ.ম নাছির একটি বিপ্লবের নাম।

তার এ বক্তাব্য গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচিত হন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) বাগমনিরাম, জামালখান ও লালখান বাজার ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর ও বিএনপি নেত্রী মনোয়ারা বেগম মনি। দলের একটি কী পোস্ট ব্যবহার করে সরকার দলীয় নেতা ও মেয়রের পক্ষে অবস্থান নিয়ে চটুকারিতামূলক বক্তব্যের জন্য তীণমূল নেতাকর্মীদের দারুন সমালোচনায় পড়েন মনোয়ারা বেগম মনি। নেতাকর্মীনরা তাকে বহিস্কারের দাবী তোলেন।

*মনোয়ারা বেগম মনি মহিলা দল থেকে বহিস্কার হচ্ছেন!