অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ার এমপি হুইপ শামসুল হক পুত্রের অস্ত্রের মহড়ার ভিডিও ভাইরাল (ভিডিও)

4
.

জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরীর পুত্র ও বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ বিষয়ক উপ-কমিটির সদস্য নাজমুল করিম চৌধুরী শারুনের যুদ্ধংদেহী মনোভাব সম্পন্ন অস্ত্র মহড়ার একটি ভিডিও ভাইরাল হয়েছে। আর এ নিয়ে রাজনৈতিক সামাজিক অঙ্গনে শুরু হয়েছে তীব্র প্রতিক্রিয়া।

প্রধানমন্ত্রী ঘোষিত দুর্নীতিবিরোধী অভিযানকে প্রশ্নবিদ্ধ করতে যেয়ে প্রশাসনের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলে ব্যাপক নিন্দিত হন হুইপ শামসুল। তার পুত্র শারুনের বিরুদ্ধে তারই পিতার বয়সী প্রবীণ আওয়ামী লীগ নেতা ও চট্টগ্রাম আবাহনীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা দিদারুল আলম চৌধুরীকে টেলিফোনে অশ্লীল বাক্যবানের অভিযোগও ওঠে। মুঠোফোনের সেই অডিও ভাইরাল হওয়ার ২৪ ঘণ্টা না যেতেই এই ভিডিওটি ভাইরাল হল। এর ফলে মাঠ পর্যায়ের অনেক আওয়ামী লীগ নেতাও বিব্রতকর অবস্থায় পড়েছেন।

ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা যায়, সামরিক মহড়ার মতোই যুদ্ধংদেহী মনোভাবে হুইপপুত্র শারুন এ কে ৪৭ রাইফেল সদৃশ্য আগ্নেয়াস্ত্র (কেউ কেউ বলছেন এসএমজি) থেকে গুলি বর্ষণ করছেন।

ধারণা করা হচ্ছে, দেশের বাইরে কোনো স্থানে এই অস্ত্র মহড়া দেন হুইপুত্র শারুন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ভিডিও লিংকটিকে ঘিরে তীর্যক মন্তব্য অব্যাহত রয়েছে। অনেকেই উল্লেখ করেছেন, ‘যুদ্ধক্ষেত্রের মহড়ার মত ভিডিও ফুটেজই প্রমাণ করে এ সমাজে কতটা লাগামহীন এই হুইপপুত্র!’

কেউ বা আবার বলছেন, ‘ভিডিওটি হয়তো দেশের বাইরে ধারণ করা হয়েছে। কিন্তু অস্ত্র চালানো দেখে মনে হচ্ছে, শারুন খুব প্রশিক্ষিত। কারণ এ ধরণের অস্ত্র ফায়ারিংয়ের সময় শরীর কন্ট্রােল খুবই কষ্টসাধ্য। অথচ তিনি ধারাবাহিকভাবে ফায়ার করে চলেছেন।’

‌‘এটি একজন উচ্ছন্নে যাওয়া যুবকের রূপ শুধু নয়, ক্ষমতাসীন আওয়ামী লীগের পরিচ্ছন্ন ভাবমূর্তিকেও মাঠপর্যায়ে প্রশ্নবিদ্ধ করছে’ বলে উল্লেখ করেছেন বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।  সুত্রঃ বিডি প্রতিদিন

৪ মন্তব্য
  1. SK Shahadat বলেছেন

    RAB ar maddama Dora howk

  2. Md Shahinur Kibriya Masud বলেছেন

    ছোটো বাচ্চা, একটু না হয় খেলছে! তাই বলে অমন করতে হয়????

  3. তুহিন ভাই বলেছেন

    হলুদ সাংবাদিকতা যদি আপনাদের দেখতে ইচ্ছে হয় তাহলে এই নিউজটির হেডলাইন টি একবার পড়ুন আর তারপর ভেতরের খবর পড়ুন বুঝে যাবেন কিভাবে হলুদ সাংবাদিকতা করা হয় কিংবা ষড়যন্ত্র বাস্তবায়ন করা হচ্ছে। আমরা খুব ভাল করেই জানি শারুন চৌধুরী যখন রাশিয়া গিয়েছিলেন বিশ্বকাপের খেলা উপভোগ করতে তখন তিনি এই ধরনের কাজ গুলো করেছিলেন এবং সেটি তিনি নিজের টাইমলাইনে আপলোড করেছিলেন। আজ যারা এই ধরনের কথা বলছে তার বিরুদ্ধে তারা যে কারো এজেন্ডা বাস্তবায়ন করছে সেটি আমাদের আর বুঝতে বাকি থাকে না।

  4. Riham Ahamed বলেছেন

    শারণ চৌধুরীর বিরুদ্ধে এই ধরনের ষড়যন্ত্র কারা করছে সেটি আমরা ভালো করেই জানি এবং এটাও আমাদের ভালো করে জানা আছে আর সেটি হলো বাংলাদেশ আওয়ামী লীগ করে এমন প্রভাবশালী মানুষগুলোই তার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। আর সেই সুযোগে জামায়াত-শিবির এই সুযোগটি কাজে লাগিয়ে আওয়ামী লীগের বর্তমান এক এমপির সন্তানের বিরুদ্ধে এমন ষড়যন্ত্রমূলক কথাবার্তা বলা শুরু করেছে। যারা এই ধরনের ষড়যন্ত্র করছে তাদের এই ষড়যন্ত্র গুলো কখনোই টিকবে না কারণ আমরা ভালো করেই জানি যারা এমন ষড়যন্ত্র করে তাদের সেই ষড়যন্ত্রের বিরুদ্ধে যথাযথ প্রমাণ উপস্থাপন করার মতো সুযোগ রয়েছে শারণ চৌধুরীর কাছে।