অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে শীপ ইয়ার্ড কাজ করার সময় সাগরে পড়ে যুবকের মৃত্যু

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
জেলার সীতাকুণ্ডে শীপ ব্রেকিং ইয়ার্ডের পুরাতন জাহাজে কাজ করার সময় সাগরে পড়ে মোঃ স্বপন মিয়া (১৯) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে সীতাকুণ্ড উপজেলার কুমিরায় মাস্টার কাসেমের মালিকানাধীন মাদার স্টিল লিমিটেড নামে একটি শীপ ব্রেকিং ইয়ার্ডের জাহাজে অক্সিজেন সিলিণ্ডার তোলার সময় নৌকা উল্টে সাগরে পড়ে যুবকটির মৃত্যু হয়েছে বলে ফায়ার সার্ভিস জানায়।

সাগরে পড়ে যাওয়ার একঘন্টা পর বিকাল ৪টায় কুমিরা ফায়ার সার্ভিসের টিম গিয়ে ওই শ্রমিকের মৃতদেহ উদ্ধার করে। মৃত শ্রমিক মোঃ স্বপন মিয়া লালমনিরহাট জেলার আদিতমারী থানার শফিকুল হকের পুত্র।

ঘটনাস্থলে যাওয়া কুমিরা ফায়ার স্টেশনের সিনিয়র কর্মকর্তা সুলতান মাহমুদ বলেন, ‘কাটার আগে পরিত্যক্ত জাহাজ খালি করতে হয়। মাদার স্টিল মিলের ইয়ার্ডে কাটার জন্য একটি জাহাজ খালি করা হচ্ছিল। সেখান থেকে অক্সিজেন সিলিন্ডার তোলা হচ্ছিল সাগরের ভাসমান নৌকায়। ওই নৌকায় চার শ্রমিক বসা ছিলেন। হঠাৎ জোয়ার আসায় নৌকা দুলে উঠলে স্বপন পানিতে পড়ে গিয়ে তলিয়ে যান।

খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ উদ্ধার করেছি। এই বিষয়ে সীতাকুণ্ড মডেল থানার এসআই প্রদ্যুৎ ঘোষ চৌধুরী জানান, ঘটনার পর পর আমরা ইয়ার্ডে যায়। লাশটি উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ময়না তদন্তের জন্য প্রেরণ করি।