অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ঢাবিতে ছাত্রলীগের হামলার প্রতিবাদে চবিতে ছাত্রদলের বিক্ষোভ

3
.

চবি প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলা ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রদল।

আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের এক নাম্বার গেইট এলাকায় শাখা ছাত্রদলের সভাপতি খোরশেদ আলমের নেতৃত্বে এ মিছিল ও সমাবেশ করা হয়।

শাখা ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম বলেন, অতিবিলম্বে দেশনেত্রীকে মুক্তি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের নেতাকর্মীদের উপর হামলাকারী ছাত্রলীগের সন্ত্রসীদের বিচারের আওতায় আনার দাবীতে আমাদের এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ। এছাড়া দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার সুষ্ঠু ও সকল ছাত্র সংগঠনের সহ অবস্থান নিশ্চিত করতে হবে। অন্যথায় কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী সাধারণ ছাত্র-ছাত্রীদের সাথে নিয়ে ক্যাম্পাসে ছাত্রদল দূর্বার আন্দোলন গড়ে তুলবে।

এর আগে গত সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের নেতাকর্মীদের উপর হামলা করেন ছাত্রলীগ। এতে ছাত্রদলের ১৩ নেতাকর্মী আহত হয়।

৩ মন্তব্য
  1. Nojrul Islam বলেছেন

    ঢাবিতে ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি এবং সাধারণ সম্পাদককে দলীয় নেতা-কর্মীদেরকে নিয়ে প্রবেশ করতে দেওয়া হয়েছিল এবং তারা সেই প্রবেশ অধিকার কে কাজে লাগিয়ে মধুর ক্যান্টিনে অবস্থান নিয়েছিল এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তারা মিছিল করেছিল সেটি আমরা দেখেছিলাম। প্রথম দিনের সুযোগকে কাজে লাগিয়ে তারা পরেরদিনও মিছিল সমাবেশ করার চেষ্টা করে আমাদেরকে জানিয়ে দিয়েছিল যে তারা বারবার একই ধরনের কাজ করবে একই কাজের পুনরাবৃত্তি করবে। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যে ধরনের পরিস্থিতি ছিল সেটি নষ্ট করার চেষ্টা তারা করতে পারে এই ধারণা থেকে ছাত্রলীগ তাদেরকে এই ধরনের কাজ থেকে বিরত থাকার জন্য অনুরোধ করার পরেও তারা যখন ছাত্রলীগের কথাকে অগ্রাহ্য করে আবারো ক্যাম্পাসে এই ধরনের কাজ করার চেষ্টা করেছে তখন ছাত্রলীগের সাথে তাদের হাতাহাতি হয়েছিল আর এরপর তাদের উপর ছোটখাটো হামলা হয়েছে। আর সকল বিষয় চিন্তা করলে বোঝা যায় এই ধরনের হামলাগুলো করার জন্য ছাত্রলীগ এককভাবে দায়ী নয় বরং তার সাথে অবশ্যই ছাত্রদলকে দায়ী করতে হবে তাদের কর্মকান্ড গুলোর জন্য।

  2. জহির ভাই বলেছেন

    ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদল মধুর ক্যান্টিনে বিভিন্ন ধরনের সমালোচনার মাধ্যমে শিক্ষার্থীদের কে হেনস্থা করার কারণে যখন সাধারন ছাত্র-ছাত্রীরা এক হয়ে তাদেরকে ধাওয়া দিয়েছে, তখন থেকেই সে ঘটনাকে ছাত্রলীগের নাম বলে ছাত্রদল রাজনীতিতে সক্রিয় হওয়ার চেষ্টা করে যাচ্ছে। কিন্তু সেই ঘটনা চট্টগ্রামে যারা ঝটিকা মিছিল করেছে তারা প্রশাসনের বিরুদ্ধে বিভিন্ন ধরনের কুরুচিপূর্ণ মন্তব্য করে স্লোগান দিচ্ছিল। তাই এসকল নিরীহ নামধারী কুলাঙ্গারকে গ্রেফতার করা হোক।