অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জি কে শামীমের ব্যাংকে ৩০০ কোটি টাকা, স্ত্রী মা’সহ সকল লেনদেন স্থগিত

2
.

রিমান্ডে থাকা সেই যুবলীগ নেতা জি কে শামীমের ব্যাংক হিসাবে ৩০০ কোটি টাকা আছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তার সব ধরনের লেনদেন স্থগিত (অবরুদ্ধ) করেছে বাংলাদেশ ব্যাংক। জব্দ করা হয়েছে স্ত্রী ও তার মায়ের নামে করা সব হিসাব।

সূত্র জানায়, গত রোববার সকালে জি কে শামীমের হিসাব থেকে টাকা উত্তোলনের জন্য বড় অঙ্কের বেশ কয়েকটি চেক ব্যাংকে জমা পড়ে। এ সময় ব্যাংকগুলো থেকে বাংলাদেশ ব্যাংকে যোগাযোগ করে পরামর্শ চাওয়া হয়। পরে বাংলাদেশ ব্যাংক দুপুরের মধ্যেই লেনদেন স্থগিতের নির্দেশনা জারি করে।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় বলা হয়, জি কে শামীম, তার স্ত্রী ও মা-বাবার নামে থাকা সব ব্যাংক হিসাব অবরুদ্ধ করা হয়েছে। এছাড়া এ-সংক্রান্ত সব তথ্য পাঁচ দিনের মধ্যে বাংলাদেশ ব্যাংককে জানাতে বলা হয়েছে।

অবৈধভাবে আয় করা প্রচুর অর্থের মালিক এস এম গোলাম কিবরিয়া ওরফে শামীম। তিনি নিজের নাম সংক্ষেপ করে বলতেন জি কে শামীম।আর তার ঠিকাদারি প্রতিষ্ঠান জি কে বিল্ডার্সের মালিক তিনি।

জি কে শামীম নিজেকে যুবলীগের কেন্দ্রীয় কমিটির সমবায়বিষয়ক সম্পাদক বলে পরিচয় দিতেন।

গত শুক্রবার র‍্যাব সদস্যরা জি কে শামীমের ব্যক্তিগত কার্যালয়ে অভিযান পরিচালনা করে সাত দেহরক্ষীসহ তাকে গ্রেপ্তার করেন।

এরপর সেখান থেকে ১ কোটি ৮০ লাখ টাকা, ১৬৫ কোটি টাকার স্থায়ী আমানতের (এফডিআর) কাগজপত্র (তাঁর মায়ের নামে ১৪০ কোটি), ৯ হাজার ইউএস ডলার, ৭৫২ সিঙ্গাপুরি ডলার, একটি আগ্নেয়াস্ত্র এবং মদের বোতল জব্দ করে র‍্যাব।

অস্ত্র ও মাদক মামলায় ১০ দিনের রিমান্ডে আছেন জি কে শামীম । পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে গত শনিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত এই আদেশ দেন।

২ মন্তব্য
  1. Manna Mazumder বলেছেন

    সালার হাতে থালা দেখতে চাই

  2. MD Zahirul Hoque Shapan বলেছেন

    Ok Orthomontrir Madel Dewa Ochit Ke Vabe Tk income Korte Hoie.Genius Man.