অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

খালেদা জিয়ার মুক্তির দাবীতে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

6
.

নতুন কমিটি গঠনের পর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে মিছিল করেছে ছাত্রদল।

রোববার (২২ সেপ্টেম্বর) ১১টার কিছুক্ষণ পরে নবনির্বাচিত ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ক্যাম্পাসে আসেন। এ সময় তারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেয়।

অন্যদিকে সকাল থেকেই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মধুর ক্যান্টিনে অবস্থান করেন। পরে তাদের সঙ্গে যুক্ত হয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের ও কেন্দ্রীয় নেতারা। পরে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে স্লোগান দেন।

মধুর ক্যান্টিনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ছাত্রদল সভাপতি খোকন। তিনি বলেন, ছাত্রদল সবসময় সাধারণ ছাত্রদের অধিকার নিয়ে কথা বলে। তাদের নিয়ে কাজ করেছে। গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে সমস্যা হচ্ছে। সেখানে আমরা প্রথম ছাত্রদের অধিকার নিয়ে কাজ করবো। আমরা অলরেডি কাজ শুরু করেছি। আর আপনারা এর বাস্তবায়িত রূপ দেখতে পাবেন।

সাধারণ সম্পাদক শ্যামল বলেন, ক্যাম্পাসে সহাবস্থান আছে। কিন্তু পূর্ণাঙ্গভাবে সেই সহাবস্থান নেই। আমরা উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে দেখা করবো।

এদিকে ছাত্রদলের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে। পরে তারা বিশ্ববিদ্যালয় উপাচার্যের সঙ্গে দেখা করে।

৬ মন্তব্য
  1. Fahim sultan বলেছেন

    ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো একটি শিক্ষা প্রতিষ্ঠান অছাত্ররা কি করে প্রবেশ করে সেটাই প্রথম প্রশ্ন থেকে যাচ্ছে। কারণ বিএনপি’র পক্ষ থেকে ছাত্রদলের নতুন নেতৃত্ব নির্বাচিত করে দেওয়া হয়েছে তাদের কেউ ছাত্র নয়। তাহলে তারা কি করে একটি শিক্ষা প্রতিষ্ঠানের বহিরাগত হয়ে একজন আসামী পক্ষ নিয়ে বিক্ষোভ মিছিল করে সেটা বুঝতে পারছি না। আমি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অনুরোধ জানাবো এই বহিরাগতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করার জন্য। কারণ এরা কেউ ছাত্রদলের পদে থাকলেও প্রতিষ্ঠান শিক্ষার্থী নয়।

  2. Sadman sakib বলেছেন

    ছাত্রদলের বুড়া বাবুরা দেখি এখন খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে নেমেছেন।খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে তারা আবারো মাঠে নেমেছেন।তবে তাতে কোন লাভ হবে না।কারণ যেখানে বর্তমানে সরকারের সকল দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হচ্ছে, সেখানে খালেদা জিয়ার মত বড় দুর্নীতিবাজরা কখনো ছাড় পাবে না

  3. Siraz Gazzi বলেছেন

    বিএনপি’র বর্তমানে এতটা করুন অবস্থা হয়েছে যে তারা এখন আর কাউকে বিশ্বাস করতে পারছে না। প্রথম থেকেই বলেছিলাম বিএনপি এবং তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে কোন প্রকার ঐক্য নেই আর সেই জন্য চাচাদেরকে ছাত্র বানিয়ে খালেদার মুক্তির আশা করছে তারা। আসলে ছাত্রদলের যারা বর্তমান ছাত্র রয়েছে তাদের প্রতি কোন প্রকার আস্থা ও বিশ্বাস নেই বলে বিবাহিত ও সন্তানের বাবাদেরকে দায়িত্ব দিয়ে নিজেদের স্বপ্ন বাস্তবায়ন করার চেষ্টা করছেন বিএনপি নেতারা। যেটা আমাদের কাছে হাস্যকর এবং বিনোদন ছাড়া আর কিছু নয়।

  4. Sakib Hossain বলেছেন

    আন্দোলন সংগ্রাম করে কখনো একজন দুর্নীতিবাজকে মুক্ত করা যায় না।এমন হলে কারাগারে কোন অপরাধী থাকতো না।ক্যাম্পাসের শান্তি পূর্ণ পরিবেশকে অশান্ত করে নতুন ছাত্রদলের আংকেলরা আন্দোলনে নেমেছেন।কিছুদিন পর তারাও জিমিয়ে পড়বেন।খালেদা জিয়াকে মুক্ত করতে হলে তার পক্ষে যতাযত প্রমাণ আদালতে উপস্থাপন করুন

  5. Shahriyar Khan বলেছেন

    কেন্দ্রীয় ছাত্রদলের নতুন কমিটি হয়েছে তার বিরুদ্ধে অনেকেই প্রতিবাদ করেছে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের। কারণ বিবাহিত তো দূরের কথা তার বাচ্চার বয়স 10 বছর সেও নাকি কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি হয়। এজন্যই বিএনপি’র মত এমন একটা দল করে এখন নিজেকে ছোট মনে হচ্ছে। তাই বিতর্ককে এড়িয়ে যেতেই নিয়ে ছাত্রদল এখন খালেদা জিয়ার নাম বিক্রি করে ক্যাম্পাসে মিছিল করেছে।

  6. Rizvi Ahmed বলেছেন

    যাদেরকে দিয়ে এই বিক্ষোভ মিছিল করা হয়েছে তাদের বয়স দেখেতো মনে হয় না তারা কেউ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। বহিরাগতদের নিয়ে বিক্ষোভ মিছিল করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে নিজেদের ছাত্রত্ব আছে বলে আপনারা কখনো দাবি করতে পারবেন না। কারণ আপনাদের সভাপতি-সাধারণ সম্পাদককে দুজনের এ বয়স 40 এর উর্ধ্যে এবং তাদের বউ ও সন্তান রয়েছে। আর যাদের নিজেদের ইচ্ছা তত নয় তাদেরকে দিয়ে কিভাবে খালেদা জিয়ার মতো একজন দুর্নীতিবাজ মুক্তি সম্ভব।