অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শাহ আমানতে মোবাইল সেট ও বিদেশী সিগারেটসহ ৩ বিমানযাত্রী আটক

0
.

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৭৯টি স্মার্টফোন এবং ২৪০ কার্টন বিদেশি সিগারেটসহ ৩ জনকে আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ।

জব্দ করা পণ্যের আনুমানিক বাজার মূল্য প্রায় ৩০ লাখ টাকা বলে জানাগেছে।

আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে এসব পণ্য জব্দ করে কাস্টমস কর্মকর্তারা।

জানা যায়, সকাল সাড়ে আটটায় দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি- ১৪৮ একটি ফ্লাইটের এক যাত্রীর লাগেজ থেকে ২৪০ কার্টন বিদেশি সিগারেট জব্দ করা হয়েছে। সিগারেট বহনকারী যাত্রী সাতকানিয়ার মহিউদ্দিন বলে জানা যায়।

শাহ আমানত বিমানবন্দরের কাস্টমস সহকারী কমিশনার মো. আমিনুল ইসলাম জানান, দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রী মহিউদ্দিনের লাগেজ তল্লাশি করে ৮০ কার্টন বিভিন্ন ব্রান্ডের সিগারেট পাওয়া যায়।

এরপর শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার যাত্রী মিজানুর রহমানের লাগেজ ও পকেটে ৭৯টি মোবাইল সেট পাওয়া যায়। তার বাড়ি লোহাগাড়া উপজেলায়।

তিনি আরো জানান, এ ছাড়া একই ফ্লাইটের আরেকজন যাত্রীর কাছে ১৩টি মোবাইল সেট ও ৭লিটার মদ জব্দ করা হয়েছে।  জব্দ করা এসব পণ্যের বাজার মূল্য ৩০ লাখ টাকা।

তারা অবৈধভাবে এসব মালামাল দেশে এনেছে। পণ্যগুলো জব্দ করে আটক দুজনের বিরুদ্ধে আইনানুগ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্যে কাস্টমস হাউজ চট্টগ্রামে হস্তান্তর করা হয়েছে বলে জানান আমিনুল ইসলাম।