অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

এনআইডি জালিয়াতিঃ ইসি কর্মচারীসহ ৩ জন রিমান্ডে

1
.

রোহিঙ্গাদের ভোটার করা ও এনআইডি জালিয়াতির ঘটনায় গ্রেফতার হওয়া ইসি কর্মচারী মোহাম্মদ জয়নাল আবেদীন সহ ৩ জনকে রিমান্ডে নিয়েছে কাউন্টার টেররিজম ইউনিট।

এর মধ্যে ডবলমুরিং থানা নির্বাচন অফিসের সহকারী মো. জয়নাল আবেদীন তিনদিন এবং অপর দুই জনকে একদিন করে রিমান্ড মন্জুর করা হয়েছে।

আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম মেট্রো ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত তাদের এ রিমান্ডে নেয়ার আদেশ দেন।

রিমান্ডের বিষয়টি নিশ্চিত করে সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) মো. কামরুজ্জামান বলেন, গতকাল মঙ্গলবার তাদের আদালতে হাজির করে কাউন্টার টেররিজম ইউনিটের পক্ষ থেকে ৩ জনকে এক সপ্তাহের রিমান্ডে নেয়ার আবেদন করা হয়।  আদালত আজ রিমান্ড শুনানীর জন্য ধার্য্য করে তাদের কারাগারে পাঠিয়ে দেন।   দুপুরে শুনানী অনুষ্ঠিত হলে আদালত প্রধান আসামী জয়নালকে ৩দিন এবং অপর দুই আসামীকে একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

ইসি কর্মচারী জয়নাল ছাড়াও রিমান্ডে নেয়া অপর দুইজন হলেন- পটিয়া উপজেলার মৃত হারাধন দাসের ছেলে বিজয় দাস (২৬) ও  সীমা দাস ওরফে সুমাইয়া আক্তার (২৪)।  বিজয় দাস পেশায় গাড়িচালক। আর সুমাইয়া চট্টগ্রাম সরকারি জেনারেল হাসপাতালের আয়া পদে অস্থায়ীভিত্তিতে কর্মরত রয়েছেন বলে জানায় পুলিশ।

প্রসঙ্গতঃ রোহিঙ্গাদের ভোটার বানানো এবং তাদের এনআইডি ও স্মার্ট কার্ড প্রদানের বিষয়টি নিয়ে দুদক ও নির্বাচন কমিশনের তদন্ত শুরু হওয়ার পর গত সোমবার রাতে সোমবার রাতে ৩ জনকে আটকের পর পরদিন মঙ্গলবার নগরীর ডবলমুরিং থানার নির্বাচন কর্মকর্তা পল্লবী চাকমা বাদী হয়ে সিএমপির কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন।

১ টি মন্তব্য
  1. Monir Ahmed বলেছেন

    Good news.