অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কক্সবাজারে বিপুল আগ্নেয়াস্ত্রসহ শীর্ষ সন্ত্রাসী ফজইল্যা ডাকাত গ্রেফতার

0
?
চকরিয়া থেকে উদ্ধার করা বিভিন্ন আগ্নেয়াস্ত্র।

কক্সবাজারের চকরিয়া থানাধীন শহরিয়া পাড়ায় অভিযান চালিয়ে বিভিন্ন ধরনের বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গুলিসহ মহেশখালী থানার শীর্র্ষ সন্ত্রাসী এবং ১১ টি মামলার আসামী “ফজল কাদের প্রকাশ ফজইল্যা ডাকাত” কে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

বুধবার রাতে র‌্যাবের একটি টিম এ অভিযান চালায়।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) চন্দন দেবনাথ এ তথ্য নিশ্চিত করেছেন।

উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে- ১ টি ওয়ান শুটার গান, ৭ টি এসবিবিএল, ৩ টি ওয়ান শুটার গান এবং ২১ রাউন্ড কার্তুজ।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন শহরিয়া পাড়ায় ২৮ সেপ্টেম্বর রাত ১২টার দিকেে এ বিশেষ অভিযান চালায়।

অভিযানে র‌্যাব মহেশখালী থানার শীর্র্ষ সন্ত্রাসী ফজল কাদের ডাকাত প্রকাশ ফজইল্যা ডকাত (৪৪), পিতা- মৃত হাজী মোহাম্মদ হোসাইন, গ্রাম-মুহুরী ঘোনা, ধলঘাটা, থানা- মহেশখালী, জেলা- কক্সবাজারকে গ্রেফতার করে।

?
উদ্ধার করা অস্ত্রশস্ত্র।

পরবর্তীতে তার দেহ তল্লাশী করে ১ টি ওয়ান শুটার গান এবং তার দেখানো ও সনাক্ত মতে রাস্তার পার্শ্বে তল্লাশী করে ৭ টি এসবিবিএল, ০৩ টি ওয়ান শুটার গান এবং ২১ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

এ সময় তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে সে উক্ত অবৈধ অস্ত্র রাখার কথা স্বীকার করে। উক্ত আসামীর বিরুদ্ধে ইতিপূর্বে মহেশখালী ও চকরিয়া থানায় হত্যা, অস্ত্র, চাঁদাবাজী, ডাকাতি ও অন্যান্য ধারায় সর্বমোট ১১টি মামলা রুজুসহ সাজা এবং গ্রেফতারী পরোয়ানা ও বিচারাধীন মামলা রয়েছে।