অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

“পাইপ বেয়ে ভবনে উঠে কৌশলে চুরি, প্রয়োজনে রাখা হয় অস্ত্র”

0
.

চট্টগ্রামের বাকলিয়া এলাকায় অভিযান চালিয়ে চোর চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।  তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে একটি এলজি কার্তুজ এবং চুরি করা ৯টি মোবাইল ফোন সেট।

গতকাল শুক্রবার রাত সোয়া একটায় বাকলিয়া থানাধীন শাহ আমানত ব্রীজ সংলগ্ন আসলাম চৌধুরীর ব্রীক ফিল্ডের কাছ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয় বলে নিশ্চিত করেন বাকলিয়া থানার অফিসার ইনচার্জ নেজাম উদ্দিন।

গ্রেফতারকৃতরা হল-মোঃ শহিদুল ইসলাম প্রকাশ শহিদ (২২), পিতা- মৃত মীর আহাম্মদ, ইরফান (২১), পিতা-জাহাঙ্গীর আলম, মোঃ তৈয়ব (১৯), পিতা- আব্দুল মাজেদ, জেলা-ভোলা, মোঃ রাসেল (১৮), পিতা- মোঃ সাহাব উদ্দিন, জেলা-ভোলা, মোঃ রাজু (২১), পিতা- মোঃ লোকমান, মোঃ জাহাঙ্গীর আলম (২৯), পিতা- মোঃ আম্বর আলী, জেলা-কুমিল্লা ও মোঃ সুমন (১৮), পিতা- মোঃ মফিজ আলম, জেলা-ভোলা।

ওসি নেজাম উদ্দিন জানান, সঙ্গবদ্ধ এই চক্রটি বাকলিয়া থানা এলাকাসহ মহানগরীর বিভিন্ন এলাকায় ডাকাতি, চুরি, ছিনতাই ও বিভিন্ন অপরাধ কার্যক্রমের জড়িত।  তারা বিভিন্ন ভবনের পাইপ বেয়ে বহুতল ভবনে উঠে মালামাল চুরি করে এবং ব্যাকআপ হিসেবে দেশীয় তৈরী অস্ত্র-শস্ত্র নিজেদের হেফাজতে রাখে বলে স্বীকার করে।

এ ঘটনায় দায়ের করা মামলার বাদী মোঃ মামুন জানায়,  তার বসত ঘর হতে মোবাইল ফোন চুরি হওয়ার বিষয়টি তার বাসার সিসি টিভির ভিডিও ফুটেজ পর্যালোচনা করে  দেখতে পান যে, তার বাসায় দুইজন চোর রাতের বেলা বিল্ডিংয়ের দক্ষিণ পাশে পাইপ দ্বারা বিল্ডিংয়ের ৩য় তলার জানালার থাই গ্লাস খুলে গ্রীলের ফাঁক দিয়ে মোবাইল ফোনটি কৌশলে চুরি করে নিয়া যায় এসময় তাদের সহযোগী ৫ জন বাসার নিচে অবস্থান করতে দেখা যায়।