অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

২ সেপ্টেম্বর বিএনপির নেতাকর্মীরা সরকারকে একটা মেসেজ দিয়েছে : ফারুক

2
.

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর স্মরণকালের সবচেয়ে বড় র‌্যালি করে দলটির নেতাকর্মীরা সরকারকে একটি মেসেজ (বার্তা) দিয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালির দিন দলের নেতাকর্মীরা সরকারকে একটা বার্তা দিয়েছেন যে, তারা রাস্তায় নামলে সরকার ক্ষমতায় টিকে থাকতে পারবে না।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এ কথা বলেন তিনি। অপরাজেয় বাংলা নামে একটি সংগঠন এ মানববন্ধনের আয়োজন করে।

সাবেক চিফ হুইপ ফারুক বলেন, ২ সেপ্টেম্বর পার্টি অফিসের সামনে বিএনপির নেতাকর্মীরা আপনাদের (সরকারকে) একটা মেসেজ দিয়েছে। র‌্যালির জন্য মাত্র কয়েক ঘণ্টা আগে অনুমতি দিয়েছেন, তাতেই কয়েক লাখ মানুষ জড়ো হয়েছিল। এ থেকেই বোঝা যায়—এই জনগণ রাস্তায় নামলে আপনারা ক্ষমতায় টিকে থাকতে পারবেন না। এতে নেতাকর্মীদের সবার মনে একটিই আকাঙ্ক্ষা খালেদা জিয়াকে মুক্ত করা। তাই এ মেসেজটা একটু চিন্তাভাবনা করবেন।

সর্বত্র বিশৃঙ্খলা চলছে মন্তব্য করে জয়নুল আবদিন ফারুক বলেন, ঢাকা শহর ডেঙ্গুতে সয়লাব, প্রতিরোধ করতে পারেনি সরকার। শেয়ারবাজারের লুটকারীদের, ঋণখেলাপিদের তালিকা প্রকাশ করতে পারেনি। তাই এ সরকারের কাছে প্রশ্ন- এভাবে কদিন ক্ষমতায় থাকবেন? সরকারি কোষাগার শূন্য করে, টাকা লুট করে দেশের বাইরে নিয়ে যাচ্ছে, লুট হয়ে যাচ্ছে ব্যাংক। দেশের উন্নয়ন নেই, জনগণের উন্নয়ন নেই, উন্নয়নের নামে হচ্ছে কয়েকটা মেগাপ্রজেক্ট, ওই মেগা প্রজেক্ট করা হয় এই কারণে যেন লুটপাট-দুর্নীতি বেশি করতে পারে।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য রাজিয়া আলিম, কৃষক দলের সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, কেএম রকিবুল ইসলাম রিপন, চালক দলের সভাপতি জসিমউদ্দিন, আয়োজক সংগঠনের সহসভাপতি মোহাম্মদ ইব্রাহিম, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ।

২ মন্তব্য
  1. Nojrul Islam বলেছেন

    বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালির দিন দলের নেতাকর্মীরা সরকারকে একটা বার্তা দিয়েছেন যে, তারা রাস্তায় নামলে সরকার ক্ষমতায় টিকে থাকতে পারবে না এমন কথা বলেছেন বিএনপির সিনিয়র নেতা। যদি আমরা খুব ভালো করে বিএনপি’র উপর নজর রাখে এবং বিএনপি’র অতীতের কর্মকাণ্ড গুলো দেখি তাহলে বুঝতে পারব এর আগেও অনেকবার বিএনপির মহাসমাবেশ এবং আন্দোলনের নামে বিশাল জমায়েত দিয়েছিল তা থেকে তারা সরকারবিরোধী আন্দোলন শুরু করবে এবং জনগণকে সাথে নিয়ে সরকারের পতন করে খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করবে এমন একটি বার্তা দিয়েছিল। পরবর্তীতে আমরা দেখতে পেয়েছি তাদের আন্দোলন গুলো অচিরেই হারিয়ে গিয়েছে এবং তারা যে উদ্দেশ্য গুলো নিয়ে এসেছিল সেটি বাস্তবায়ন করতে ব্যর্থ হয়েছে।তাই বিএনপি যতই হুঁশিয়ারি প্রদান করুক না কেন তারা কি করতে পারবে সেটি আমাদের ভালভাবেই জানা আছে।

  2. Rahul Sen বলেছেন

    বিএনপির নেতাকর্মীরা রাজপথে নেমে এলে কি করতে পারবে সেটি আমরা গত এক বছরে তাদের সকল আন্দোলনগুলোতে বুঝতে পেরেছি। বিএনপি’র আন্দোলন গুলো তখনই সফল হবে যদি তাদের এই আন্দোলনের সাথে জনগণ একাত্মতা প্রকাশ করে, হবে যেভাবে তাদের আন্দোলন গুলোতে জনগণ সম্পৃক্ত না হয়ে বরং এই সকল আন্দোলনকে বয়কট করেছে তাতে করে বলা যায় বিএনপি কখনই আন্দোলন-সংগ্রামের মাধ্যমে সরকারের ক্ষমতা কেড়ে নিতে তো পারবেই না এবং তাদের দ্বারা খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করা সম্ভব নয়।