অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হিযবুত নেতা অধ্যাপক মহিউদ্দিনসহ ছয়জনের বিরুদ্ধে বিচার শুরু

0
mohiuddin-hizbut-2
হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক অধ্যাপক মহিউদ্দিন।

হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক অধ্যাপক মহিউদ্দিনসহ ছয়জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনের একটি মামলায় চার্জ গঠন করেছে আদালত। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কামরুল হোসেন মোল্লা আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করার মাধ্যমে এ বিচার শুরু হয়। আদালত এ মামলার সাক্ষ্যগ্রহণে ২৪ অক্টোবর পরবর্তী দিন ধার্য করেন।

৬ আসামিদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) শিক্ষক মহিউদ্দিন আহমেদ ছাড়াও এমএ ইউসুফ খান, সাইদুর রহমান ও কাজী মোরসেদুল হক অভিযোগ গঠনের সময় আদালতে উপস্থিত ছিলেন। তারা নিজেদের নির্দোষ দাবি করে আদালতের কাছে সুবিচার চান।

এছাড়া মামলার অপর দুই আসামি তানভীর আহাম্মদ ও তৌহিদুল আলম চঞ্চল অভিযোগ গঠনের শুনানিতে হাজির না থেকে আইনজীবীর মাধ্যমে সময়েপ্রার্থনা করেন।

বিচারক ওই আবেদন নাকচ করে দুই আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন।
লিফলেট ছড়িয়ে জনমনে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে ২০১০ সালের ১৯ এপ্রিল উত্তরা মডেল থানায় মামলা করেন উপ-পরিদর্শক আরমান আলী। তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দেওয়া হয় ২০১৪ সালে।

সন্ত্রাসবিরোধী আইনের এ মামলায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন না থাকায় বিচারক অনুমোদনের জন্য তা ফেরত পাঠান। পরে গত ৬ জুলাই ওই অনুমোদন পাওয়া যায়। ৬ সেপ্টেম্বর আদালত অভিযোগ আমলে নেয়।