অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সানি হত্যার ঘটনায় ছাত্রলীগের ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের

0
.

চট্টগ্রাম এমইএস কলেজ ছাত্রলীগের গ্রুপিং রাজনীতির শিকার হয়ে একাংশের ছুরিকাঘাতে নিরীহ স্কুল ছাত্র জাকির হোসেন সানি হত্যা ঘটনায় ছাত্রলীগের ৭ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আজ মঙ্গলবার খুলশী থানায় মামলাটি দায়ের করেন নিহত সানির বোন মাহমুদা বেগম।

সানি হত্যা মামলা এজাহার।

এজাহারভূক্ত আসামীরা হল- সৌরভ ঘোষ (২০), সৈয়দ সাফাত কায়সার (১৯), রবিউল (১৯), তূষার (২২), আনিসুর রহমান (৩০), আয়াতুল হক (২০) ও মো. মামুন (৩০)।

প্রথম ৩ জন ছাত্রলীগ এমইএস কলেজ নেতা ওয়াসিম গ্রুপের নেতা বলে জানাগেছে।

খুলশী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রণব চৌধুরী মামলা দায়েরের বিষয়টি পাঠক ডট নিউজকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, স্কুল ছাত্র জাকির হোসেন সানি হত্যা ঘটনায় ৭ জনের নাম উল্লেখ্য করে অজ্ঞাতনামা ১৫/২০ জনের বিরুদ্ধে মামলা করেছে তার পরিবার।

আমরা ইতোমধ্যে  সৌরভ ঘোষ ও সাফায়েত কায়সার (১৯)। নামে ২ জনকে গ্রেফতার করেছি।

এদিকে স্কুলছাত্র জাকির হোসেন সানির হত্যার বিচারের দাবিতে দুপুরে নগরীর ওমরগণি এমইএস কলেজের সামনে ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে ছাত্রলীগের একটি পক্ষ। তারা ২৪ ঘণ্টার আল্টিমেটাম প্রকৃত খুনিদের গ্রেফতারের দাবী জানান।

বিক্ষুব্ধ ছাত্রলীগের এ অংশটি ওমরগণি এমইএস কলেজের সাবেক ভিপি ও নগর যুবলীগের আহবায়ক কমিটির সদস্য ওয়াসিম উদ্দিনের অনুসারি হিসেবে পরিচিত।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর দেড়টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য আব্দুর রহিম শামীমের নেতৃত্বে প্রায় কয়েকশ নেতাকর্মী জড়ো হয়।  এসময় ওমরগণি এমইএস কলেজের সামনের সড়কে ঘন্টাব্যাপী অবস্থান নেয় তারা। পরে নিজ কর্মী হত্যার ঘটনায় দ্রুত বিচার চেয়ে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয় তারা। শেষে একটি বিক্ষোভ মিছিল নিয়ে জিইসি মোড়ে যায় তারা।

উল্লেখ্য, গতকাল সোমবার (২৬ আগস্ট) দুপুরে নগরের খুলশী থানাধীন জাকির হোসেন সড়কে ওমরগণি এমইএস কলেজের সামনে অবস্থিত ইক্যুইটি অদিতি ভবনের সামনে হত্যার শিকার হন দশম শ্রেণীর ছাত্র জাকির হোসেন সানি (১৯)।

সানি সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার কলাপাড়া গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে। চার ভাই, দুই বোনের মধ্যে সবার ছোট সানি। আগে চট্টগ্রামে থাকলে বর্তমানে সে ঢাকার মিরপুরে থাকে।

সানিকে নিজেদের কর্মী দাবি করেছে কলেজটির সাবেক ভিপি ওয়াসিম উদ্দিনের অনুসারিরা। তাদের অভিযোগ একই কলেজের সাবেক জিএস আরশেদুল আলম বাচ্চুর অনুসারিদের বিরুদ্ধেই।

কিন্তু পরিবার বলছে সানি কোন দলের সাথে ছিল না। গতকাল রাতে যাওয়ার আগে দুপুরে সে তার পুরানো সহকারীদের দেখা করতে বের হয়েছি।