অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

২১ দিনে ১০২২ রোগী চিকিৎসা সেবা পেয়েছে ডেঙ্গু হেল্প সেন্টারে : ডা. শাহাদাত হোসেন

4
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পাওয়ার সাথে সাথে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে এবং ডক্টর অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ড্যাব) এর সার্বিক সহযোগিতায় ডেঙ্গু হেল্প সেন্টার এর মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবার কার্যক্রম চলছে। জনগণকে সচেতন করতে ওয়ার্ডে ওয়ার্ডে সচেতনমূলক লিফলেট বিতরণ কর্মসূচি অব্যাহত আছে।

বিএনপির ‘ডেঙ্গু হেল্প সেন্টার’ এর মাধ্যমে গত ২১ দিনে প্রায় ১০২২ জন রোগীর চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। এই কার্যক্রম ডেঙ্গুর প্রকোপ শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।

তিনি আজ ২৬ আগস্ট সোমবার দুপুরে ডেঙ্গু হেল্প সেন্টারে চিকিৎসা সেরা প্রদান শেষে একথা বলেন।

ডা. শাহাদাত হোসেন আরো বলেন, দেশের মানুষের বাকস্বাধীনতা নেই। বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি করে রেখে একদলীয় ভাবে দেশ চালাচ্ছে সরকার। সরকার বিরোধী দল শূন্য দেশ চালাতে চায়। তাই বিএনপি’র হাজার হাজার নেতাকর্মীদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়ে চার্জ গঠন করেছে। সরকার সর্বক্ষেত্রে ব্যর্থ হয়েছে।

আজ দেশ দুর্নীতি দু:শাসন ও লুটপাটের রাজ্যে পরিণত হয়েছে। এই দুর্নীতি-দুঃশাসন লুটপাট থেকে দেশকে মুক্ত করতে হলে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে সকলকে এগিয়ে আসতে হবে।

এতে উপস্থিত ছিলেন নগর বিএনপির সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক শাকিল উর রশিদ, সহ-দপ্তর সম্পাদক ইদ্রিস আলী, সদস্য মোঃ জাকির হোসেন, নগর যুবদলের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশা, নগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, ৬ নং ওয়ার্ড বিএনপির সভাপতি দোস্ত মোহাম্মদ, সিনিয়র সহ-সভাপতি হাজী আবুল বাশার, যুবদল নেতা মোহাম্মদ জাফর, স্বেচ্ছাসেবক দল নেতা জমির উদ্দিন নাহিদ প্রমুখ। এছাড়া ডেঙ্গু হেল্প সেন্টারে নিয়মিত চিকিৎসা সেবা দিয়ে আসছে সহ মহিলা বিষয়ক সম্পাদক ডা. লুসি খান, ডা. শাহাবুদ্দিন আসিফ, ডা. সালমান মোহাম্মদ তানভীর সহ ড্যাব নেতৃবৃন্দ।

৪ মন্তব্য
  1. Nojrul Islam বলেছেন

    ডঃ শাহাদাত হোসেনেরা একদিকে চট্টগ্রাম এর মানুষকে ডেঙ্গু বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সচেতন করছেন এবং অন্যদিকে আমরা দেখতে পেয়েছি বিএনপির হেল্প ডেস্কটি বিভিন্ন ডেঙ্গু রোগীদের সেবা প্রদান করছে। কিন্তু অবাক করার মতো বিষয় হলো একদিকে ডেঙ্গু রোগীদের কে সেবা প্রদান করলেও আমরা দেখতে পেয়েছি’ বিভিন্নভাবে সরকারের সমালোচনা করতেন ভুলেনি বিএনপি এবং তারা চেষ্টা করেছে ডেঙ্গুর সমস্যা সমাধানে ব্যর্থ সরকার এটি প্রমাণ করতে।

  2. Rahul Sen বলেছেন

    ডেঙ্গু নিয়ে বিএনপি কাজ করছে এবং বিএনপি’র নেতারা প্রচারণা চালানোর মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি করেছে সেটি না হয় মেনে নিলাম।এটিও বিএনপি নেতারা অস্বীকার করতে পারবে না আর তা হল প্রতিটা সময় তারা জনসচেতনতা সৃষ্টির জন্য যে কাজ করেছিল তার মাধ্যমে আরও একটি উদ্দেশ্য ছিল সেটি হলো সরকারের বিরুদ্ধে কথা বলা। ডেঙ্গু প্রতিরোধে সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ কিংবা সরকার ডেঙ্গু কে অবহেলা করছে এমন কথা বলেও জনগণকে একটিভিটির মধ্যে রেখেছিল কারণ যদি জনগণের মধ্যে থাকে এবং ডেঙ্গু নিয়ে জনগণ ভীত হয় তাহলে সরকারের বিরুদ্ধে একটি অবস্থান সৃষ্টি করা যাবে।

  3. জহির ভাই বলেছেন

    ডাক্তার শাহাদাত হোসেন হল চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি। এখন প্রশ্ন হলো তিনি যেই রোগীদের চিকিৎসা সেবা দিয়েছেন, এত রোগী চট্টগ্রামে আসলো কোন জায়গা থেকে? ডেঙ্গু রোগী দেখার নামে, তিনি যেই হেল্প সেন্টার খুলেছেন তা হলো সবার অন্তরালে গোপন ক্লাব।

  4. Ovi Das বলেছেন

    গত পরশু দেখলাম ডাক্তার শাহাদাত ডেঙ্গু রোগের সচেতনতা জন্য লিফলেট বিতরণ করছেন। কিন্তু এরপর দিনই দেখি তুমি একটি অফিস খুলে সেখানে তার কর্মীদের সেবার নাম দিয়ে ফটোসেশন করছেন। সমগ্র চট্টগ্রামেই এই সংখ্যক রোগী নেই। কিন্তু তিনি একদিন চেকআপ করেই, লোকদেখানো রাজনীতির জন্য বল দিলো ২১ দিন নাকি চিকিৎসা সেবা দিয়েছেন।