অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

খালেদা জিয়ার মুক্তি না হলে এদেশের গণতন্ত্র ফিরে আসবে না- ডা. শাহাদাত

11
.

চট্টগ্রাম মহানরগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন,বিএনপি’র চেয়ারপার্সন, দেশমাতা বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। বেগম খালেদা জিয়ার মুক্তি না হলে, এদেশের গণতন্ত্র ফিরে আসবে না। দেশের মানুষের ভোটাধিকার ফিরে আসবে না। আইনের শাসন প্রতিষ্ঠা হবে না। দুর্নীতি-দুঃশাসন দূর হবে না। আজ দেশের মানুষের শেষ আশ্রয়স্থল বিচার বিভাগ কুলুষিত। সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের তিনজন বিচারপতি দুর্নীতিগ্রস্থ হয়ে বিচার কার্যক্রম থেকে অব্যাহতি দিয়েছে। এতে বুঝা যায় ভোটারবিহীন রাষ্ট্রের অবস্থা কোথায় গিয়ে ঠেকেছে। রাষ্ট্রের সর্বক্ষেত্রে দুর্নীতি আর দুঃশাসন। এই দুর্নীতি-দুঃশাসন থেকে পরিত্রাণ পেতে হলে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। ভোটাধিকার প্রতিষ্ঠা করতে হবে।

তিনি ২৩ আগস্ট শুক্রবার বাদ জুমা ১৮ নং পূর্ব বাকলিয়া বজ্রঘোনা এলাকায় ডেঙ্গু সচেতনতা বৃদ্ধির জন্য লিফলেট বিতরণকালে একথা বলেন।

তিনি বলেন, সারাদেশে আজ ডেঙ্গু ভায়াবহ রূপ নিয়েছে। অনির্বাচিত সরকার ডেঙ্গু থেকে মানুষকে বাঁচাতে পারছে না।  তাই জনগণকে সচেতন হতে হবে।  শুধুমাত্র ব্লিচিং পাউডার ছিটিয়ে ডেঙ্গু ভাইরাসসহ অন্যান্য ভাইরাস প্রতিরোধ করা সম্ভব। আমরা যদি সরাসরি ৩৫% ব্লিচিং পাউডার (ক্যালসিয়াম হাইপোক্লোরাইট) যেখানে এডিস মশার জন্মস্থল সেখানে ছিটানো হলে ব্লিচিং পাউডার পানির সংস্পর্শে এসে বিভিন্ন শক্তি মাত্রায় ক্লোরিন সলিউশন তৈরি হয়ে ডেঙ্গু ভাইরাসসহ অন্যান্য ভাইরাস ধ্বংস করে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর বিএনপি নেতা অধ্যাপক নুরুল আলম রাজু, মোহাম্মদ শাহজাহান,হাজী মোঃ নাজের, আলী ইউসুফ, এমদাদুল হক বাদশা, জিয়াউর রহমান জিয়া, মুহাম্মদ আলমগীর,আব্দুল্লাহ আল ছগির রেজিয়া বেগম মুন্নি, সাহেদা বেগম, কামরুন নাহার, সাইফুল ইসলাম নীরব, মোহাম্মদ জসিম, আসাদুর রহমান টিপু,মোহাম্মদ জাহাঙ্গীর আলম, আবুল কালাম আবু, মোহাম্মদ ইয়াকুব, মোহাম্মদ মুসা, মনোয়ারা বেগম, কোহিনুর বেগম, ফাতেমা বেগম, হাসানুল করিম, গাজী শওকত, মাহাবুব সিদ্দিকী প্রমুখ।

এছাড়া ডা. শাহাদাত হোসেন ১৮ নং পূর্ব বাকলিয়া ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক অসুস্থ হাজী মোহাম্মদ মহিউদ্দিনকে দেখতে তার বাসায় যান, এছাড়া বজ্রঘোনা বিএনপি নেতা অসুস্থ আব্দুল গনিকেও দেখতে তার বাসায় যান এবং চাঁদের চিকিৎসার খোঁজখবর নেন।

১১ মন্তব্য
  1. Md Malek বলেছেন

    Right

  2. Manna Mazumder বলেছেন

    খালেদা জিয়া র মুক্তি না হলে গনতন্ত্র আসবেনা??? আর কি কিছুই নাই, অনেক কিছু আাছে গনতন্ত্র ফিরে আসার,এই সস্হা ডায়লগ আজকের দিনে অচল,

  3. Sadman sakib বলেছেন

    ডা. শাহাদাত হোসেন কি খালেদা জিয়ার মুক্তির জন্য দেশবাসী যেন রাস্তায় নামেন তার জন্য লিফলেট প্রধান করছেন নাকি? আপনি মনে রাখবেন খালেদা জিয়ার মুক্তি ফলে আপনাদের গণতন্ত্র ফিরে আসলে দেশের গণতন্ত্র ফিরে আসবে না।দেশের জনমনে আতংকের একটি নাম হলো খালেদা জিয়া

  4. Foridul Islam বলেছেন

    যেই খালেদা জিয়া এতিমের জন্য ট্রাস্ট খুলে সেই টাকা আত্মসাৎ করে।দেশের মানুষকে আন্দোলনের নামে পুড়িয়ে মেরেছে।ক্ষমতায় থাকাকালীন যারা দেশকে বারবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছেন, যার শাসনামলে জঙ্গি বাদের উত্তান ঘটে।সেই খালেদা জিয়ার মুক্তিতে আপনারা গণতন্ত্র মনে করলেও আসলে গণতন্ত্রের হত্যা করা হবে।

  5. Uttam kumar raj বলেছেন

    খালেদা জিয়ার মুক্তি দেশের জন্য শান্তি বয়ে আসবেনা। তিনি এমন কিছু অপরাধ করেছে যা ক্ষমার যোগ্য নহে। তবু ও সে যদি দেশ ও জনগনের কাছে ক্ষমা চান, তাহলে কিছু একটা হবে। বিএনপির নেতাকর্মীরা শুধু মাত্র লোক দেখানো মিছিল করতে নামে রাজধানীতে। তাদের নেত্রী কারাগারে আটক হওয়ার পর থেকে এই রকম রাজধানীতে হাজারও মিছিল নিয়ে বের হয়েছে কিন্তু এখন পর্যন্ত কোন সফলতার মুখ দেখতে পায় নাই বিএনপি-।

  6. Tanvir misbah বলেছেন

    আপনারা কোন যুক্তিতে এই পাপিস্ট খালেদার মুক্তি চান আমি বুঝিনা। সে তো এক পাপী, বাংলাদেশের জন্য এক ভয়ংকর ক্যান্সার। তার পাপের শেষ আছে নাকি?বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির ইস্যু নিয়ে আন্দোলনের নামে কেউ বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করলে তা রাজনৈতিকভাবেই মোকাবেলা করা হবে। নেতাকর্মীরা রাজপথে থাকবেন। সেইসঙ্গে রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় অতীতের মতো আগামীতেও সক্রিয় থাকবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সুতরাং এসব করে কোনো লাভ হবেনা।ডা. শাহাদাত হোসেন কি খালেদা জিয়ার মুক্তির জন্য দেশবাসী যেন রাস্তায় নামেন তার জন্য লিফলেট প্রধান করছেন নাকি?

  7. Rahul Sen বলেছেন

    বিএনপি কিভাবে বলে খালেদা জিয়ার মুক্তি না হলে দেশে গণতন্ত্র ফিরে আসবে না সেটি আমার মাথায় আসেনা। কারণ আমরা খুব ভাল করেই জানি এই সেই খালেদা জিয়ার আমলে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিকে চিরতরে মুছে দেওয়ার মাধ্যমে গণতান্ত্রিক রাজনীতি শেষ করে দেওয়ার চেষ্টা করেছিল তারেক রহমান এবং সেখানে ছিল খালেদা জিয়ার। যে মানুষটির ইচ্ছাতে তারেক রহমান এমন খারাপ কাজটি করতে পেরেছে সেই মানুষটির মুক্তি হলে গণতন্ত্রের মুক্তি হবে সেটি আসলে মেনে নিতে কষ্ট হচ্ছে।

  8. Shovo Sorkar বলেছেন

    গণতন্ত্র ফিরে আসবে খালেদা জিয়ার মুক্তি হলে এমন কথা যে মানুষটি বলল সে মানুষটির কাছে প্রশ্ন রইল ২০১৪ সালে ক্ষমতায় আসার লোভে সারা দেশে যে অরাজকতা বিএনপি-জামায়াত চালিয়েছিল তাতে সম্পূর্ণভাবে খালেদা জিয়ার নির্দেশনা ছিল যেখানে মানুষ মারাও হয়েছিল। গণতান্ত্রিক রাষ্ট্র ক্ষমতায় যাওয়ার জন্য গণতন্ত্রের কথা না ভেবে যারা মানুষ হত্যা করেছিল এবং যার নির্দেশনা এমন কাজগুলো করা হয়েছিল তার মুক্তিতে গণতন্ত্রের মুক্তি হবে সেটি আসলেই বড় বাড়াবাড়ি।

  9. Md Liyon Hasan বলেছেন

    রাজাকারের দালাল চোর খালেদা জিয়ার মুক্তি মানেই দেশে আবার সন্ত্রাস শুরু । রাজাকারের দালাল চোর খালেদা জিয়ার মুক্তি জনগণ চায় না

  10. Fahim sultan বলেছেন

    এই খালেদা জিয়ার সাথে গণতন্ত্রের কোন সম্পর্ক নাই। আমাদের দেশে সবার আগে গণতন্ত্র হরণ করেছি খালেদা জিয়া। নিজের একক শাসন তৈরি করার চেষ্টা করেছিল এমনকি তার শাসনামলে যাতে করে জঙ্গিবাদকে সম্পূর্ণ প্রশিক্ষণের মাধ্যমে যোগ্য করে তোলা যায় সেইজন্য তিনি উদ্যেগ পর্যন্ত গ্রহণ করেছিলেন। এরপরেও আমরা মনে করি না এ ধরনের জঙ্গিমাতাকে মুক্তি দেওয়ার কোন মানে রয়েছে।

  11. Dipto borua বলেছেন

    খালেদা জিয়া জেল থেকে বের হলে আবার দেশের মধ্যে সন্ত্রাসবাদ মাথা তুলে দাঁড়াতে পারবে। এখন খালেদা জিয়া জেলে থাকার কারণে কোন সন্ত্রাসীরা কোন প্রকার অপরাধ করতে পারছে না। সেই জন্য দেশের পরিস্থিতি শান্ত রয়েছে। কিন্তু খালেদা জিয়ার মুক্ত হলে দেশে সন্ত্রাসবাদ এবং জঙ্গিবাদ মাথা তুলে দাঁড়াতে পারবে। তাই দেশের একজন নাগরিক হিসেবে দেশের খারাপ আমি কখনো চাইতে পারি না। সেই জন্য আমি বলছি খালেদা জিয়াকে মুক্ত করা না হোক।