অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে ৩৯ মামলার আসামী শীর্ষ সন্ত্রাসী কিরিচ বাবুল গ্রেফতার

1
অস্ত্রসহ গ্রেফতার সন্ত্রাসী কিরিচ বাবুল।

চট্টগ্রামে শীর্ষ সন্ত্রাসী  ও ১৭ বছরের সাজাপ্রাপ্ত আসামী কিরিচ বাবুলকে অস্ত্রসহ গ্রেফতার করেছে । শনিবার নগরীর বাকলিয়া থানার মাষ্টারপুল এলাকায় থেকে র‌্যাব তাকে গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে খুন, চাঁদাবাজি, ভূমিদস্যুতাসহ ৩৯ টি মামলা রয়েছে বলে  র‌্যাব জানিয়েছে।

গ্রেফতারের সময় তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ দেশীয় অন্ত্রশস্ত্র।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া)  চন্দন দেবনাথ শনিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাবের-৭ এর দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,  র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ৩৯টি মামলার আসামী, শীর্ষ সন্ত্রাসী, খুন, চাঁদাবাজী, ভূমিদস্যু এবং ১৭ বছরের সাজাপ্রাপ্ত কিরিচ বাবুল চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানাধীন মাষ্টারপুল এলাকায় অবস্থান করছে।

উক্ত তথ্যের ভিত্তিতে আজ ২৪ সেপ্টেম্বর বিকেল পৌনে ৪টার সময় মেজর এস এম সুদীপ্ত শাহীন এর নেতৃত্বে র‌্যাবের একটি দল উল্লেখিত এলাকায় অভিযান চালিয়ে সন্ত্রাসী দিদারুল হক কাজেমী প্রকাশ কিরিচ বাবুল, পিতাঃ মৃত এমদাদুল হক, মাস্টারপুল, বাকলিয়াকে গ্রেফতার করা হয়।

24-09-16-2
সন্ত্রাসী কিরিচ বাবুলের বাসা থেকে উদ্ধার করা অস্ত্রশস্ত্র।

এসময় তার হেফাজতে থাকা বাসায় অভিযান চালিয়ে ৩ টি কিরিচ, ৮ টি চাপাতি, ৬ টি ছোরা, ৩ টি নকল পিস্তল, ২ টি সেনাবাহিনীর বেল্ট, ১ টি পুলিশের বেল্ট উদ্ধার করা হয়।

উল্লেখ্য যে, তার বিরুদ্ধে বাকলিয়াসহ নগরীর বিভিন্ন থানায় অস্ত্র, খুন, সন্ত্রাসী, চাঁদাবাজী, জবর-দখল, অগ্নিকান্ড, দস্যুতা, নাশকতাসহ ৩৯টি মামলা রয়েছে।

গত ২৭ আগস্ট ২০১৬ তারিখে বাকলিয়ার খেজুরতলী এলাকার দক্ষিণ পশ্চিম বাকলিয়া উচ্চ বিদ্যালয়ে চাঁদাবাজী করতে গিয়ে জনতার রোষানলে পড়ে পিটুনির শিকার হয় এই সন্ত্রাসী। পরবর্তীতে উক্ত ঘটনার জের ধরে গত ৩১ আগস্ট ২০১৬ ইং তারিখে উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষককে পিটিয়েছে কিরিচ বাবুল। এছাড়াও গত ২রা মে কিরিচ বাবুল ও তার পুত্র নেওয়াজ কাজেমীর নেতৃত্বে ইফতেখার হোসেন ইমনকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে।

জানা গেছে, ২০১৪ সালে ৫ সেপ্টেম্বর নগরীর মাস্টারপোল খেজুরতলি এলাকায় মুক্তিযোদ্ধা আবু মো. এমরানের ভাই আবু মো. লোকমানের জমি দখল করতে যায় কিরিচ বাবুল। এসময় দশ লক্ষ টাকা চাঁদা দাবি করে এবং হামলা চালায় কিরিচ বাবুল ও তার অনুসারী সন্ত্রাসীরা।

এমরানের পক্ষ থেকে বিষয়টি থানায় জানানো হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কিরিচ বাবুলকে গ্রেফতার করে। এ ঘটনায় এমরানের ছেলে আবু মো.আরিফ বাদি হয়ে বাকলিয়া থানায় একটি মামলা দায়ের করেন। গ্রেফতারের পর তাকে সাতদিনের রিমান্ডের আবেদন ‍জানায় পুলিশ। পরে ১১ সেপ্টেম্বর ওই রিমান্ড আবেদনের উপর শুনানির সময় নির্ধারিত দিনে কিরিচ বাবুলের পক্ষে জামিনের আবেদন করা হয়।

বাদীর পক্ষ থেকে অভিযোগ করা হয় আদালতের দায়িত্বশীল ব্যক্তিরা মামলার নথিতে রিমান্ড আবেদনটি সংযুক্ত না করায় ঐদিন সহজেই জামিন পেয়ে যান কিরিচ বাবুল। এবং জামিন পেয়েই তার বাহিনী নিয়ে অপকর্ম চালিয়ে যেতে থাকে।

১ টি মন্তব্য
  1. Mohi Uddin Maaenterprise বলেছেন

    পাগল কিরিচ বাবুল