অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে কোরবানির পশুর চামড়া বিএনপি কিনে ফেলে দিয়েছে: শিল্পমন্ত্রী

14
.

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হূমায়ুন বলেছেন, সারা দেশে ১০ হাজারের মতো কোরবানি পশুর চামড়া নষ্ট হয়ে থাকতে পারে। যা নগণ্য ব্যাপার।
চামড়া নিয়ে বিদ্যমান সংকট সমাধান বিষয়ে রোববার বাণিজ্য মন্ত্রণালয়ে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন শিল্পমন্ত্রী। চামড়া নষ্ট হওয়ার তথ্য মাঠ পর্যায় থেকে পেয়েছেন বলে জানিয়েছেন তিনি।

চট্টগ্রামে ৩০ ট্রাক কোরবানির পশুর চামড়া ফেলা দেওয়া হয়েছে—সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শিল্পমন্ত্রী বলেন, ‘তাহলে বিএনপি কিনে ফেলে দিয়েছে।’

চামড়া রপ্তানির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘এটা অবস্থা বুঝে, ব্যবস্থা নেওয়া হবে।’ চামড়া শিল্পে আপাতত সমস্যা নেই বলেও মন্তব্য করেন শিল্পমন্ত্রী।ট্যানারির মালিকেরা চামড়া কেনা শুরু করেছেন উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, চামড়ার দেনা-পাওনা বিষয়ে আগামী ২২ আগস্ট এফবিসিসিআইয়ের উদ্যোগে সভা করে ব্যবস্থা নেওয়া হবে।

বৈঠকে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, বাণিজ্যসচিব মফিজুর রহমানসহ ট্যানারি ও আড়তদার সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

১৪ মন্তব্য
  1. Matiur Rahman Farhadi বলেছেন

    দ্রুত পাগলা গারদে পাঠানো প্রয়োজন! এই ধরনের মন্ত্রী সরকার ও আওয়ামীলীগের গুপ্ত শত্রু! আওয়ামীলীগে যোগ্য লোকের অভাব নেই, তাকে বরখাস্ত করে নতুন মন্ত্রী দেওয়ার দাবী জানাই।

  2. Md Helal Uddin Sharif বলেছেন

    আপনি ২০০% সত্যি কথা বলেছেন,

  3. Mohammad Jamir Hossain Kadery বলেছেন

    তাহলে তো সরকারের চেয়ে বিএনপির ক্ষমতা বেশি।

  4. Belayet Hossain Bulu বলেছেন

    পাগল মন্ত্রী

  5. Khorshed Hazi বলেছেন

    আওয়ামীলীগের সব মন্ত্রীরা পাগল হয়ে গেছে, এদেরকে অতিসত্তর পাবনা পাগলা গারদে পাঠানো উচিৎ।

  6. Md Osiur Rahman বলেছেন

    White dress honorable person might be owner of GMG airline . Collected Billions of Taka from the people .

  7. Popy Hasan Mollik বলেছেন

    Unmat

  8. Rezwan Noor Harun বলেছেন

    হেতে পাগল নে কোন।

  9. মোহাম্মদ বাবলু বলেছেন

    চামড়া কিনতে কোন লোক আসেনি, নিজের নিজের চামড়া রাস্তায় নিয়ে গেলাম বিক্রির জন্য কোন কাস্টমার পেলাম না, তাই চামড়া রেখে চলে এসেছি,

  10. Mohammad Roubel বলেছেন

    সেটা তো ভালো কাজ করছে,সরকার যেহেতু কিনছে না,বিএনপি কিনে ফেলে দিচে,তাতে করে সাধারন বিক্রেতারা লাভবান হল

  11. রাশেদুল ইসলাম রাশেদ বলেছেন

    হ্যা এই কথাটা সত্যি বিএনপির দুর্নীতিবাজরা সরকারের নামে মিথ্যাচার করতে এইসব নোংরা খেলাই মেতেছে । সরকারের পতনের জন্যেই বিএনপি এখন এইসব করছে তারা চায় তারা এইসব করে সরকারকে ব্যর্থ প্রমান করতে চায় । বিএনপির এইসব নোংরা খেলা দেশের জনগন ভালো করেই বুঝতে পেরেছে ।

  12. Abir khan বলেছেন

    বর্তমান সরকারের পতনের জন্যে বিএনপির মত দুর্নীতির দল যে আরো কত কিছু করবে সেটা দেশের জনগন ভালো করেই জানে । আসলে যারা ক্ষমতায় আসার জন্যে এইসব নোংরামী করতে পারে তারা দেশের ক্ষমতায় আসলে দেশের কি হাল করবে সেটা দেশের জনগন এখন হারে হারে বুঝতে পাচ্ছে ।

  13. Misbah tanvir বলেছেন

    এখানে তিনি তো অবাস্তব কিছু বলেন নি।আমরা দেখেছি বিএনপি নির্বাচনে ঠিকতে না পেরে বিভিন্ন সময় সরকারের সমালোচনা করে।তারা নতুন নতুন ইস্যুর অপেক্ষায় থাকে সরকারের বিরুদ্ধে অপপ্রচার করার জন্য।তাই কোরবানির চামড়া কম দামে বিএনপি নেতারা কিনে তা মাঠিতে পুঁতে ফেলে সরকারের বিরুদ্ধে মানুষকে খ্যাপানোর অপচেষ্টা চালাচ্ছে।কিন্তু চামড়ার এই ধরপতন কেন হলো তা সরকার ইতোমধ্যে তদন্ত করছেন