অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

খাগড়াছড়িতে বাস খাদে পড়ে শিশুসহ নিহত ৫, আহত ২৫

0

খাগড়াছড়ি জেলা প্রতিনিধি:

khagrachari-picture-02
খাগড়াছড়ির সাপমারা এলাকায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ১‘শ ৫০ ফুট খাদে পড়ে।

খাগড়াছড়িতে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক শিশুসহ ৫ জন নিহত হয়েছে । এ ঘটনায় আহত হয়েছে নারী-শিশু ও বৃদ্ধসহ ২৫ জন। আজ বৃহস্পতিবার বেলা ১টার দিকে খাগড়াছড়ি থেকে চট্টগ্রামগামী একটি যাত্রীবাহী বাস (চট্টমেট্টো-জ-১১-০০২৪) জেলার মাটিরাঙ্গা উপজেলাধীন সাপমারা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ১‘শ ৫০ ফুট খাদে পড়ে গেলে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছে, খাগড়াছড়ি জেলা সদরের শালবনে মহিমা বেগম(২৫) তার শিশুপুত্র আল আমিন(৬), জেলার জালিয়াপাড়ার মুসলিম উদ্দিন(৬০)ব্যাঙমারার অরবিন চাকমার ৬ মাসের ছেলে হৃদ্দি চাকমা ও গাড়ী চালক বাহার উদ্দিন(২৬)।

স্থানীয়দের সহযোগীতায় সেনাবাহিনী, পুলিশ ও ফায়ার ব্রিগেড কর্মীরা আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতাল ও মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে।এসময় দলীয় নেতাকর্মীদের নিয়ে উদ্ধার কাজে অংশ নেন খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভুইয়া।

khagrachari-pic-03
দুর্ঘটনার পর উদ্ধার কাজে অংশ নেন খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভুইয়া।

আহতদের মধ্যে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ১৪জন ও মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্ কমপ্লেক্সে ১৭জন ভর্তি আছে। বাকীদের স্থানীয়ভাবে চিকিৎসা প্রদান করা হয়েছে বলে জানা গেছে।

এদিকে ঘটনার পরপরই দুর্ঘটনাস্থলে ছুটে যান খাগড়াছড়ির পুলিশ সুপার মো: মজিদ আলী বিপিএম, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো: জিল্লুর রহমান পিএসসি, জি, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান ও সহকারী পুলিশ সুপার (রামগড় সার্কেল) কাজী মো: হুমায়ুন রশীদ ঘটনাস্থলে ছুটে যান।

এসময় হাসপাতাালে এ হৃদয় বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। আহতদের চিকিৎসা দিতে হাসপাতালের চিৎিসকদের হিমশিম খেতে হয়।
শেষ খবর পাওয়া পর্যন্ত সেনাবাহিনী, পুলিশ ও ফায়ার ব্রিগেড কর্মীরা আহতদের উদ্ধারে তৎপরতা চালাচ্ছে বলে নিশ্চিত করেছেন খাগড়াছড়ির পুলিশ সুপার মো: মজিদ আলী বিপিএম।