অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ডেঙ্গুর মহামারী হওয়ার আগেই সচেতন হতে হবেঃ ডিসি রাঙ্গামাটি

0
.

রাঙামাটি জেলা প্রতিনিধিঃ
রাঙ্গামাটি জেলা প্রশাসন সম্মেলন কক্ষে মাসিক সমন্বয় সভায় ডেঙ্গুকে প্রাধান্য দেওয়া হয়েছে। এই রোগ যাতে রাঙ্গামাটিতে মহামারী আকারে ছড়াতে না পারে সে বিষয়ে সবাইকে সচেতন থাকার অনুরোধ করেছেন ডিসি রাঙ্গামাটি।

আজ মঙ্গলবার অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটির জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ বলেন, বর্তমানে আমাদের জেলায় ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এই ডেঙ্গু প্রতিরোধে আমাদের সচেতন হতে হবে। ঈদুল আযহার বন্ধে ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে লোকজন রাঙ্গামাটি আসবে তাদের মধ্যে অনেকে ডেঙ্গুর জীবাণু সাথে নিয়ে আসতে পারে।

.

তাই আপনারা যারা এনজিও কর্মী আছেন যারা রোড ল্যাবেলে কাজ করেন তাদের প্রতি আমার অনুরোধ আপনারা অন্যান্য কাজের সাথে হাইজিন, পরিষ্কার-পরিচ্ছন্নতা, সেনিটেশন এগুলোকে প্রাধান্য দিয়ে আগামী দুই কাজ চালিয়ে যান। কারণ ডেঙ্গুর প্রাদুর্ভাব আগামী দুই মাস থাকতে পারে। যদি এই প্রাদুর্ভাব দুই মাসের বেশি স্থায়ী হয় তবে অবস্থা শোচনীয় পর্যায়ে চলে যাবে। এই বিষয় নিয়ে বর্তমানে স্বাস্থ্য বিভাগ স্থানীয় সরকার বিভাগ সহ সকল অধিদপ্তর কাজ করছে। সুতরাং আমি বলতে চাই সকলে যে যার যার অবস্থান থেকে কাজ করে গেলে ডেঙ্গু মোকাবেলা করা সম্ভব।

সভায় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা) সারমিন আলম, সদর উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া পারভিন সহ জেলা উপজেলার এনজিও কর্মকর্তাগণ।