অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাতকানিয়ায় ১২ দলীয় কর্মীকে কুপিয়ে আহত করার পর ছাত্রলীগ নেতা আমিন গ্রেফতার

1
.

অন্যগ্রুপ করায় চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও হত্যা মামলার আসামি আমিনুল ইসলাম ওরফে আমিন কয়েকদিনে ১২ জনের বেশি কর্মীকে কুপিয়ে গুরুতর আহত করেছেন। এই অভিযোগে শুক্রবার তাকে কারাগারে পাঠানো হয়েছে।

সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি শফিউল আলম সোহেল অভিযোগ করেন, নিজের গ্রুপ না করায় আমিন একের পর এক কর্মীদের ওপর হামলার ঘটনা ঘটাচ্ছে। এছাড়া ভৈরবে ট্রেন থেকে ফেলে দিয়ে ছাত্রলীগ কর্মী তৌকিরুল ইসলাম ত্বকি হত্যা মামলার প্রধান আসামি এই আমিন। ২০১৪ সালের ৩১ আগস্ট ভৈরবে আমিন ও তার সাঙ্গপাঙ্গরা ট্রেন থেকে ফেলে ত্বকিরকে হত্যা করে।

উপজেলা ছাত্রলীগ সভাপতি শফিউল আলম সোহেল আরও বলেন, আমার কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক আমিন গত কয়েকদিনে অন্তত ১২ নেতা-কর্মীকে কুপিয়েছেন এবং মারধর করেছেন। সর্বশেষ শুক্রবার রাতে সাতকানিয়া থানার কেরানীহাট এলাকার একটি হাসপাতালের সামনে উপজেলা ছাত্রলীগের কর্মী মোহাম্মদ পারভেজকে ধারালো অস্ত্রদিয়ে কুপিয়ে আহত করেন।

আশপাশের লোকজন পারভেজকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। পারভেজ চমেক হাসপাতালের ২৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। তার মাথায় একাধিক সেলাই দিতে হয়েছে।

পারভেজকে কোপানোর সময় তাকে ছাড়িয়ে নিতে গেলে আরও তিনজনকে কুপিয়ে আহত করেন আমিন। এরা হলেন- ছাত্রলীগ কর্মী হামিদ, রায়হান ও শাব্বির।

এর আগে বৃহস্পতিবার পাঁচজনকে কুপিয়ে গুরুতর আহত করেন আমিন। এরা হলেন- রাকিবুল হাসান, তাহসিন হোসেন, আলফাজ, শফিক ও নোমান। পরে তারা বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেন।

এর আগে গত মঙ্গলবার কেরানীহাট এলাকায় গরু বাজারের সামনে ছাত্রলীগ কর্মী তারেক ও এক যুবলীগ নেতার ভাতিজাকে মারধর করা হয়। এ ঘটনায়ও আমিনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীরা।

সাতকানিয়া থানার সেকেন্ড অফিসার মাসুদ জানান, আমিনের বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলাসহ একাধিক মামলা রয়েছে। ছাত্রলীগ নেতা পারভেজকে কুপিয়ে হত্যাচেষ্টার অভিযোগে দায়ের করা মামলায় শুক্রবার তাকে গ্রেফতার করে আদালতে চালান দেয়া হয়েছে।

১ টি মন্তব্য
  1. Yaar Muhammad বলেছেন

    বুনো কুকুর –