অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কোস্টগার্ডের পৃথক অভিযানে ৭লাখ ইয়াবা ও কারেন্ট জাল জব্দ

0
.

কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে ও চাঁদপুরে অভিযান চালিয়ে ৭ লাখ পিস ইয়াবা ট্যবলেট ও ২১ লক্ষ ২৫ হাজার মিটার নতুন কারেন্ট জাল জব্দ করেছে কোস্টগার্ড পূর্বজোন।

আজ শুক্রবার ভোরে এবং গতকাল বৃহস্পতিবার পৃথক এই অভিযান চালায় কোস্টগার্ড। তবে দুটি অভিযানে কাউকে আটক না গেলেও একটি কাঠের ইঞ্জিনবোট জব্দ করা হয়েছে বলে জানায় কোস্টগার্ড কর্তৃপক্ষ।

কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লেঃ বিএন হায়াত ইবনে সিদ্দিক পাঠক ডট নিউজকে অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান,

গোপন সংবাদের ভিত্তিতে আজ ২৬ জুলাই ভোররাতে টেকনাফ স্থল বন্দরের নিকটবর্তী জাইল্লারদ্বীপ এলাকায় কাস্ট গার্ড বাহিনী একটি বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযান চলাকালীন সময় সন্দেহজনক একটি কাঠের বোটকে ধাওয়া করা হলে বোটটি কিছুদূর গিয়ে উল্টে যায় এবং বোটের আরোহীরা পাড়ে উঠে জঙ্গেলে পালিয়ে যায়। ভাসমান বোটটি তল্লাশী করে বিভিন্ন বস্তা হতে ৭ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। এসময় চোরাকারবারীদেরকে ধাওয়া করা হলেও আটক করা সম্ভব হয়নি। ভাসমান উক্ত বোট ও ইয়াবা টেকনাফ থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন রয়েছে।

.

২৫ জুলাই সন্ধায় চাঁদপুর জেলা সদর থানার বালিয়া গ্রাম থেকে একটি গোডাউন তল্লাশী করে এসময় এ জালের উৎপাদনকারী অথবা গোডাউনজাতকারী কাউকে ঘটনাস্থলে পাওয়া যায়নি।

কোষ্টগার্ডের এই কর্মকর্তা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরন করে মাদকবিরোধী অভিযান ও দেশের মৎস উৎপাদন বৃদ্ধিতে ও অবৈধভাবে মৎস আহরন বন্ধে বাংলাদেশ কোস্ট গার্ডের আওতাধীন এলাকাসমূহে অভিযান অব্যাহত রাখবে।