অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফতেয়াবাদে ট্রেনের ধাক্কায় স্কুলবাস দুমড়ে মুছড়ে আহত ২

0
.

চট্টগ্রামের হাটাহাজারী ফতেয়াবাদ রেলক্রসিং এ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়গামী শার্টল ট্রেনের সাথে স্কুল শিক্ষার্থী পরিবহনে ব্যবহৃত মাইক্রোবাসের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে স্কুলের আয়া ও মাইক্রোবাস চালক আহত হয়েছেন।

আজ বুধবার সকাল সাড়ে ৭টায় ছড়ারকুল রেলক্রসিং এ দুর্ঘটনায় মাইক্রোবাসটি দুমড়ে মুছড়ে যায়।

আহতাবস্থায় দুজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছেে স্থানীয়রা।  তারা হলেন-মাইক্রোবাস চালক আজিজুল হক ও গ্রামার স্কুলের আয়া রওশন আরা।

চট্টগ্রাম জিআরপি (রেল পুলিশ) থানার ওসি মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করলেও বিস্তারিত বলতে পারেন নি। তিনি জানান, এটি হাটহাজারী থানা এলাকায় হওয়ায় থানা পুলিশ বিষয়টি দেখছে।

হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন এ ঘটনা রেল পুলিশ দেখছে। এটি তাদের রেঞ্জ পড়েছে। তবে তিনি দুর্ঘটনায় চালকসহ ২জন আহত হওয়ার কথা জানান।

প্রত্যক্ষদর্শী রিমন মুহুরি অভিযোগ করে বলেন, ছড়ারকুল পশ্চিমের গেটম্যানের অবহেলায় দুর্ঘটনাটি ঘটেছে।

জানা যায়, রওশন গ্রামার স্কুলের গাড়ী চালক স্কুলের বাচ্চাদের আনার জন্য যাচ্ছিলেন। ছড়ারকুল ক্রসিংয়ে গেটম্যানের কোন সিগন্যাল না পেয়ে রেল লাইনের উপরে মাইক্রোবাসটি পার হওয়ার চেষ্টা করে। ঠিক একই সময়ে নাজিরহাট থেকে ছেড়ে আসা বিপরীত মুখ ট্রেনের সাথে স্কুলবাসটির সংঘর্ষ হয়।

দুর্ঘটনার সময় স্কুলবাসে শিক্ষার্থীরা না থাকায় বড় প্রাণহানির ঘটনা থেকে রক্ষা পাই। তবে গাড়িতে থাকা চালক ও স্কুলটির আয়া গুরুতর আহত হয়। দুজনকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে প্রেরন করেন বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।

তারা জানিয়েছে ঘটনার সময় যদি ক্রসিংয়ের গেটম্যান উপস্থিত থাকতো তবে এ দুর্ঘটনাটি ঘটতো না।