অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাঁচানো গেল না শফিকুলকে…..

1
.

বন্ধু বান্ধব আত্মীয়-স্বজনদের সকল প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে অবশেষে চলেই গেলেন তরুণ শফিকুল।

শুক্রবার (২৮ জুন) দিবাগত রাত সাড়ে ১১টায় ভারতের চেন্নাই (ভেলোর) ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরন করেছেন শফিকুল (ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাহে রাজিউন)।

চেন্নাই থেকে টেলিফোনে মৃত্যু সংবাদ নিশ্চিত করেছেন শফিকুলের খালাতো ভাই সাইমুম।

সদ্য ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংও শেষ করে চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট থেকে বেরিয়েছিল শফিকুল। লেখাপড়া শেষ করে ভালো একটি কর্ম সংস্থান করে মা-বাবার স্বপ্ন বাস্তবায়নে পথে চলছিল শফিকুলের পথচলা। চাকুরী করে পরিবার, মা-বাবা, ভাই-বোন নিয়ে সুন্দরভাবে বেঁচে থাকার স্বপ্ন ছিল হয়তো শফিকুলেরও।

কিন্তু সে স্বপ্ন বাস্তবে রূপ দেয়ার আগেই মধ্যে তার শরীরে মরনব্যাধি বাসা বেঁধেছে তা জানাই ছিল না শফিকুলের।

জীবনের পরিপূর্ণ স্বাদ নেয়ার আগেই এই সুন্দর পৃৃথিবী ছেড়ে চলে যেতে হল তাকে।

খুবই মিশুক প্রকৃতির এ ছেলেটির শরীরে মরণব্যাধি ব্লাড ক্যান্সার ধরা পড়ার পরই পরিবারে নেমে আসে আন্ধকার কালো মেঘ। বাবার খণ্ডকালীন চাকরির সামান্য বেতনে ব্যয়বহুল চিকিৎসা ব্যয় সম্ভব নয় বলে সহযোগিতা চেয়ে সর্বসাধারণের কাছে আবেদন করেছিল সহপার্টি বন্ধু বান্ধবরা।

শফিকুলের জন্য আর্থিক সহযোগিতা চেয়ে গত ১৯মে “বাঁচতে চায় শফিকুল” শিরোনামে পাঠক ডট নিউজে একটি মানবিক সংবাদ প্রকাশিত হয়েছিল। অনেক এগিয়েও এসেছিল শফিকুলের জীবন বাাঁচাতে।

সকলের সহযোগিতায় গত ২৩জুন শফিকুলকে চিকিৎসার জন্য নেয়া হয় ভারতের চেন্নায়। কিন্তু অভিমানি শফিকুল অবশেষে সবাইকে কাঁদিয়ে চলে গেল না ফেরার দেশে।

১ টি মন্তব্য
  1. Sukkur Chowdhury বলেছেন