অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ায় মাইক্রোবাসে বিস্ফোরণে ১৮ যাত্রী অগ্নিদগ্ধ (ভিডিও)

1
চমেক হাসপাতালে ভর্তি অগ্নিদগ্ধ কয়েকজন।

চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের পটিয়া পৌরসভা এলাকায় হাইচ মাইক্রোবাসে বিস্ফোরণের পর আগুন ধরে গেলে ১৮ যাত্রী অগ্নিদগ্ধ হয়েছে।

তাদের ১৬ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে।

.

মঙ্গলবার দিবাগত রাত পৌনে ১১টায় পটিয়া পৌরসভার ফায়ার সার্ভিস স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটেছে।

আহতদের মধ্যে ১৬ জনের নাম পাওয়া গেছে।  তারা হলেন, মো. রুবেল (২২), মোহাম্মদ মামুন (১৯), মোহাম্মদ আব্দুল আলম (২০), মোহাম্মদ ইদ্রিস (৫০), সাইদুর রহমান (১৬), বেলাল হোসেন (২২), মো. সোহাগ (১৩), মো. হেলাল (২২), মোহাম্মদ আরিফ (১৩), মোহাম্মদ জহির (১৭), তৌহিদুল ইসলাম (২৮), আবুল কালাম (৪৫), আরিফ হোসেন (৩ বছর ৬ মাস), দলোয়ার হোসেন (২০), জাহাঙ্গীর আলম (৩৫) ও মো. সাদেক (১৫)।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. বোরহান উদ্দিন এ খবর নিশ্চিত করেছেন। তিনি পাঠক ডট নিউজকে বলেন, রাত ১১টার দিকে চট্টগ্রাম থেকে কক্সবাজার মুখি হাইচ মাইক্রোবাসেরর এসির কম্প্রেসারে আগুন ধরে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে মাইক্রোবাসটির ১০ থেকে ১২ জন যাত্রী আহত হয়েছে।

তিনি বলেন, ‘মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডার ঠিক আছে। এসির কম্প্রেসার বিস্ফোরিত হয়ে গাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।’ গাড়িটি থানায় নেয়া হয়েছে।

এদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির দায়িত্বরত এএসআই আলাউদ্দিন পাঠক ডট নিউজকে বলেন, পটিয়া থেকে অগ্নিদ্বগ্ধ ১৬ জনকে আনা হয়েছে। তাদের বার্ণ ইউনিটে ভর্তি করা হচ্ছে।  আগুনে তাদের প্রত্যেকের শরীর ও মুখমন্ডল ঝলসে গেছে।

.

জানাগেছে, সাতকানিয়া উপজেলার ঢাকা মেট্টো- চ-১৩-৩০৬৬ একটি হাইচ নিয়ে চট্টগ্রাম বিমান বন্দরে এক প্রবাসীকে বিদায় দিয়ে বাড়ি ফেরার পথে রাত পৌনে ১১টার দিকে পটিয়া পৌরসভা সদরে পৌছলে গাড়ির গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণ হয়ে ১৮ জন যাত্রী দগ্ধ হয়।

পুলিশ, স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের লোকজন তাদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন।

পটিয়া হাসপাতালের কর্তব্যরত ডা. সৈয়দ রিদুয়ানুর হক জানান, গাড়ির গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে অন্তত ১৮ জন আহত হয়েছে এদের মধ্যে ৩ জন শিশু রয়েছে। আগুন পুড়ে যাওয়ার কারণে তাদের উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

১ টি মন্তব্য
  1. Ismail Hossain বলেছেন

    ইন্নানিল্লাহ ইয়া আল্লাহ তোমার বান্দা বান্দীকে সুস্থ করেদিন বিপদ আপদ থেকে হেফাজতে রাখুন আমিন