অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারীতে মেয়ের জামাই’র হাতে শশুর খুন

0
.

চট্টগ্রামের হাটহাজারীতে পারিবারিক দ্বন্ধের জেরে মেয়ের জামাইয়ের ছুরিকাঘাতে খুন হয়েছেন শ্বশুর আব্দুল হাকিম (৬০)। নিহত আবদুল হাকিমের বাড়ি নেত্রকোনা জেলার দূর্গাপুর এলাকায়।

গতকাল রবিবার (২৩ জুন) রাতে হাটহাজারী পৌর এলাকার মাটিয়া মসজিদ এলাকায় এ ঘটনা ঘটেছে। পুলিশ স্থানীয়দের সহায়তায় খুনি মো. সুজন মিয়াকে (২৪) আটক করেছে। এর আগে ক্ষুব্ধ এলাকাবাসী তাকে গণপিটুনী দিয়ে আহত করেছে বলে স্থানীয়রা জানায়।

জামাই মো. সুজন মিয়া শেরপুর জেলার নালিতাবাড়ি উপজেলার কলাভাংগা ইন্তা মিয়া বাড়ির জামিল উদ্দিনের ছেলে বলে হাটহাজারী পুলিশ জানিয়েছে।

প্রত্যক্ষদর্শী ও থানা পুলিশ সূত্র জানায়, বিগত ৭/৮ বছর আগে নেত্রকোনার কমলাকান্দার আব্দুল হাকিমের মেয়ের সাথে শেরপুর এলাকার জামির উদ্দিনের পুত্র মো. সুজন নামে এক যুবকের সাথে বিয়ে হয়। বিয়ের পর তারা হাটহাজারী পৌরসভার চন্দ্রপুর এলাকার কাসেম কলোনীতে ভাড়া বাসায় থাকতেন। সুজন পেশায় একজন মৌসুমী ব্যবসায়ী।

বিয়ের কয়েক বছর পর থেকেই বিভিন্ন কারণে স্ত্রীর সাথে দূরত্ব সৃষ্টি হয় সুজনের। এ নিয়ে বিভিন্ন সময় শ্বশুর বাড়ির লোকজনের সাথে সুজনের কথা কাটাকাটি হয়। সর্বশেষ গত রবিবার এ নিয়ে স্ত্রীর পিতা আব্দুল হাকিমের সাথে তুমুল ঝগড়া হয় তার।

ওই ঘটনার জের ধরে জামাতা সুজন ঘর থেকে বেরিয়ে যায়। রাত সাড়ে ৯টার চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের পার্শ্বে মাটিয়া মসজিদ এলাকায় ওঁৎ পেতে সুজন তার শ্বশুর আব্দুল হাকিমকে দেখতে পেয়ে ছুরি নিয়ে আঘাত করে পালিয়ে যাওয়ারর সময় তাকে স্থানীয় জনতা তাকে আটক করে।

হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, এ ঘটনায় নিহতের ছেলে এমদাদুল হক বাদি হয়ে সুজন মিয়ার বিরুদ্ধে হাটহাজারী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেছেন। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে এবং আসামি সুজনকে আদালতে পাঠানো হয়েছে।