অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে বিকেল ৪টার মধ্যে বর্জ্য অপসারণের নির্দেশ

1
photo-1473683403
বিকেল ৪টার মধ্যে ৪১টি ওয়ার্ডের বর্জ্য অপসারণের নির্দেশ দিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

ঈদুল আজহার দিন বিকেল ৪টার মধ্যে ৪১টি ওয়ার্ডের বর্জ্য অপসারণের নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আজ সোমবার সকালে চট্টগ্রামে নগরীর সবচেয়ে বড় জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ঈদগাহ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান মেয়র।

এ সময় সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি শৈবাল দাশ সুমন, প্যানেল মেয়র নেছার আহমদসহ সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিটি মেয়র বলেন, প্রচণ্ড বৃষ্টিপাত হলেও এবার ঈদ জামাতে মুসল্লিদের কোনো রকম সমস্যা হবে না। চট্টগ্রামে বড় ঈদ জামাত জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ঈদগাহে একসঙ্গে ৩০ হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। বৃষ্টি না হলে বাইরে সড়কজুড়ে লক্ষাধিক লোক নামাজ আদায় করবেন। পুলিশ প্রশাসন পুরো শহরকে নিশ্চন্দ্র নিরাপত্তাব্যবস্থা নিয়েছে বলে জানান মেয়র।

আর গত বছরের বর্জ্য ব্যবস্থাপনার যে সব ত্রুটি ছিল সেসব সমস্যা কাটিয়ে এবার বিকেল ৪টার মধ্যে নগরীর ৪১টি ওয়ার্ডের বর্জ্য অপসারণ করা হবে। এসব কাজ দ্রুত করতে গাড়ি, লোকবল ও যন্ত্রপাতি প্রস্তুত রাখা হয়েছে। এসব কাজে নিয়োজিত লোকবলের জন্য খাবারের ব্যবস্থাসহ আর্থিক প্রণোদনা ঘোষণা করেছে সিটি করপোরেশন।

ডাস্টবিনে পশুর নাড়ি-ভুঁড়ি রাখার আহ্বান

পবিত্র ঈদুল আজহার কোরবানির পশু সিটি করপোরেশন নির্ধারিত স্থানে জবাইকরণ, নাড়ি-ভুঁড়ি যত্রতত্র, সড়ক-ফুটপাত, খাল-বিল, নালা-নর্দমা, ডোবা-জলাশয় ইত্যাদিতে না ফেলে পাশের ডাস্টবিন, কনটেইনার বা করপোরেশনের আবর্জনাবাহী গাড়ি সহজে চলাচল করতে পারে এমন স্থানে বর্জ্য রাখার জন্য অনুরোধ জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

১ টি মন্তব্য
  1. Nurul Absar বলেছেন